নিউজরাজ্য

Vande Bharat Express: বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন উপহার পাবে পশ্চিমবঙ্গ, ৩০ ডিসেম্বর সবুজ পতাকা দেখাবেন মোদি

বন্দে ভারত এক্সপ্রেস যুক্ত করবে হাওড়া এবং নিউ জলপাইগুড়ি স্টেশনকে

×
Advertisement

এবার পশ্চিমবঙ্গের জন্য আসতে চলেছে বন্দে ভারত এক্সপ্রেস। পূর্ব ভারতের মধ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে পশ্চিমবঙ্গ। নতুন বছরের শুরুতেই পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য নতুন সুখবর দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত এই ট্রেন চলবে এবং মাত্র ৮ ঘণ্টার মধ্যেই কলকাতা থেকে পৌঁছে যাওয়া যাবে শিলিগুড়ি। এছাড়াও হাওড়া স্টেশন থেকে ভার্চুয়াল ভাবে জোকা বিবাদীবাগ মেট্রো করিডরের উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্ধে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে সকাল সকাল চালু হবে এবং দুপুরের মধ্যে নিউ জলপাইগুড়ি পৌঁছে যাবে। এই রুটে এর আগে শতাব্দী এক্সপ্রেস এর মত ট্রেন চলত, যেগুলি দুপুরবেলা হাওড়া স্টেশন থেকে ছাড়তো এবং রাত্রি দশটার মধ্যে প্রবেশ করত নিউ জলপাইগুড়ি স্টেশনে। বন্দে ভারত এক্সপ্রেস স্বাভাবিকভাবেই এর থেকে বেশি তাড়াতাড়ি চলবে। পশ্চিমবঙ্গের পার্বত্য অঞ্চল এবং ডুয়ার্সের সঙ্গে সিকিম যাত্রীদের আকর্ষিত করতে চলেছে এই বিশেষ বন্দে ভারত এক্সপ্রেস। বিশেষত তাদের জন্য এই বন্ধে ভারত এক্সপ্রেস আরো আকর্ষণীয় হতে চলেছে যারা শিলিগুড়িতে থাকতে চাইছেন না বরং সরাসরি দার্জিলিং কিংবা সিকিমের দিকে এগিয়ে যেতে চাইছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩০ ডিসেম্বর নমামি গঙ্গা প্রজেক্ট এর জন্য ইতিমধ্যেই উত্তরাখণ্ড উত্তর প্রদেশ বিহার এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রিত করেছেন। এই মিটিং হতে চলেছে কলকাতার ভারতীয় নৌসেনা মুখ্যালয় আইএনএস নেতাজি সুভাষ এ। এটি হুগলি নদীর তীরে অবস্থিত এবংএটি ভারতীয় নৌ সেনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দপ্তর। হুগলি নদী হল গঙ্গার একমাত্র সহায়ক নদী যার মাধ্যমে গঙ্গা সমুদ্রের সাথে যুক্ত হতে পারে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন তিনি এই বৈঠকে নরেন্দ্র মোদী এবং অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে সামিল হতে চলেছেন।

Advertisement

Related Articles

Back to top button