×
সৌন্দর্যজীবনযাপন

Skin Care Tips: গরমে ত্বকের যত্নে এই উপায়ে বরফের টুকরো ব্যবহার করুন, অনেক উপকার পাবেন

Advertisement

গ্রীষ্মকাল মানেই হলো অতিরিক্ত রোদ, উত্তাপ, ধুলো ও ঘাম এবং এইসবের কারণে হয় রাশেস, সোয়েলিং, ব্রণ, পিমপ্লে ও তানিং। গ্রীষ্মে লোকেরা বিভিন্ন উপায়ে বরফের টুকরো ব্যবহার করে। অন্যদিকে, যখন ত্বকের যত্নের কথা আসে, গ্রীষ্মে, বেশিরভাগ মহিলাই মুখকে সতেজ রাখতে বরফের জল দিয়ে মুখ ধুয়ে ফেলেন বা মুখে আইস কিউব লাগান। যদিও মুখে আইস কিউব লাগানোর আরও অনেক উপকারিতা রয়েছে। গ্রীষ্মে মুখকে সতেজ ও উজ্জ্বল রাখার পাশাপাশি বরফের টুকরো ত্বকের অনেক সমস্যা দূর করতেও সহায়ক।

Advertisement

গরমে মুখকে সতেজ ও উজ্জ্বল রাখা সহজ কাজ নয়। তা সত্ত্বেও, অনেক মহিলাই তাদের ব্যস্ত সময়সূচী থেকে সময় বের করে ত্বকের যত্নের রুটিন অনুসরণ করতে ভুলেন না। একই সঙ্গে গরম থেকে আরাম পেতে মুখে অনেক ঠান্ডা জিনিস ব্যবহার করা নারীদের ত্বকের যত্নের প্রথম ধাপ। যার অধীনে বেশিরভাগ মহিলাই মুখে বরফের টুকরো লাগাতে পছন্দ করেন। তবে আপনি জেনে অবাক হবেন যে মুখে বরফের টুকরো লাগানোর উপকারিতা শুধু মুখ ঠাণ্ডা রাখার মধ্যেই সীমাবদ্ধ নয়। অবশ্যই, গ্রীষ্মে মুখে বরফের কিউব ব্যবহার করা একটি বিস্ময়কর অভিজ্ঞতা ও তার সাথে সাথে আরামদায়ক।

এটি আপনার মুখকে শুধু ঠাণ্ডাই করে না বরং মুখকে সতেজ ও তরতাজা দেখায়। কিন্তু, বেশিরভাগ মানুষই বরফের টুকরার আসল উপকারিতা সম্পর্কে সম্পূর্ণভাবে অজ্ঞ নয়। হ্যাঁ, গ্রীষ্মে মুখে বরফের টুকরো লাগালে ত্বক এবং স্বাস্থ্য সম্পর্কিত অনেক অনন্য উপকারিতা রয়েছে। আসুন জেনে নেই মুখে বরফের টুকরো ব্যবহার করলে কী কী উপকার পাওয়া যায়।

Advertisement

১) ত্বকের সমস্যা দূর হবে-
গ্রীষ্মে বরফের টুকরার সাহায্যে আপনি ত্বক সংক্রান্ত অনেক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এজন্য আইস কিউবকে একটি কাপড়ে বা বরফের প্যাকে রাখুন এবং বৃত্তাকার গতিতে নাড়াচাড়া করে মুখে দশ মিনিট ম্যাসাজ করুন। এটি আপনাকে মুখের ব্রণ, ব্রণের দাগ, রোদে পোড়া দাগ এবং বলিরেখা দূর করতে সাহায্য করবে। ত্বককে টানটান করে ও হাইড্রেট করে।

২) প্রদাহ কমাতে কার্যকর:-
গ্রীষ্মের মৌসুমে প্রায়ই মুখে ফোলা, জ্বালাপোড়া, চুলকানি ও জ্বালা হয়। এমন অবস্থায় আইস কিউব দিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন। এতে আপনি মুখের ফোলাভাব থেকে মুক্তি পাবেন পাশাপাশি অন্যান্য সমস্যা থেকেও।

৩) প্রাইমার হিসাবে ব্যবহার করুন:-
মেকআপ দীর্ঘস্থায়ী করতে মহিলারা সাধারণত মুখে প্রাইমার ব্যবহার করেন। একই সময়ে, আইস কিউবগুলি আপনার জন্য প্রাইমার হিসাবেও কাজ করতে পারে। মেকআপের আগে মুখে বরফের টুকরো ঘষলে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী হয়।

৪) রক্ত সঞ্চালন ভালো হবে:- বৃত্তাকার গতিতে বরফের টুকরো দিয়ে মুখে ম্যাসাজ করলে মুখের রক্ত ​​সঞ্চালন উন্নত হয়। যার কারণে আমাদের মুখ অনেক সতেজ এবং উজ্জ্বল থাকার পাশাপাশি ত্বকও খুব তরুণ দেখাতে শুরু করে।

৫) চোখের জন্য উপকারী:-
এমনকি চোখও গ্রীষ্মের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে মুক্তি পায় না। অনেক সময় গরমের কারণে চোখে ব্যথা, চুলকানি ও জ্বালাপোড়া শুরু হয়। এমন পরিস্থিতিতে বরফের টুকরো দিয়েও চোখে ম্যাসাজ করতে পারেন। এটি আপনার চোখকে বিশ্রাম দেয় ও সুস্থ রাখে।

Related Articles

Back to top button