ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

মহিলাদের জন্য বিশেষ উপহার নিয়ে এলো এই ব্যাঙ্ক, জেনে নিন কী সুবিধা পাবেন?

Advertisement
Advertisement

অনেক সরকারী এবং বেসরকারী ব্যাংক মহিলা, শিশু, যুবক এবং প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ পদক্ষেপ নিয়ে থাকে। এমনই একটি ক্রেডিট কার্ড চালু করেছে রাষ্ট্রায়ত্ত ইউনিয়ন ব্যাঙ্ক। এই বিশেষ ক্রেডিট কার্ডের নাম ‘দিব্যা’। Divaa ক্রেডিট কার্ড শুধুমাত্র মহিলা গ্রাহকদের জন্য ব্যাঙ্ক প্রদান করবে।

Advertisement
Advertisement

১৮ থেকে ৭০ বছর বয়সী নারীরা এতে আবেদন করতে পারবেন। যদি মহিলা বেতনভোগী হন তবে তিনি ৬৫ বছর বয়স পর্যন্ত এই ক্রেডিট কার্ডের জন্য আবেদন করতে পারেন। এছাড়াও এই ক্রেডিট কার্ড পেতে ন্যূনতম আয় প্রতি বছর ২.৫ লক্ষ টাকা হতে হবে।

Advertisement

ইউনিয়ন ব্যাঙ্ক Divaa ক্রেডিট কার্ড বুকমাইশো, আরবান ক্ল্যাপ, বিগ বাস্কেট, ফ্লিপকার্ট, মিন্ত্রা, নাইকা এবং আরও অনেক ব্র্যান্ডের ডিসকাউন্ট ভাউচার সরবরাহ করে। এছাড়াও, আপনি এই ক্রেডিট কার্ডে এক বছরে ৮ টি অভ্যন্তরীণ বিমানবন্দর লাউঞ্জ এবং ২ টি আন্তর্জাতিক বিমানবন্দর লাউঞ্জ ব্যবহার করার সুবিধা পাবেন।

Advertisement
Advertisement

Union Bank Divaa Credit Card

একই সঙ্গে এই ক্রেডিট কার্ডের সঙ্গে বার্ষিক স্বাস্থ্য পরীক্ষারও ব্যবস্থা রয়েছে। এই ক্রেডিট কার্ড দিয়ে তেল কিনলে এক শতাংশ ফুয়েল সারচার্জ ছাড় পাবেন। Divaa ক্রেডিট কার্ডে খরচ করা প্রতি ১০০ টাকার জন্য আপনি ২ রিওয়ার্ড পয়েন্ট পাবেন। ইউনিয়ন ব্যাংক ডিভা ক্রেডিট কার্ডের জন্য যোগদান ফি শূন্য। তবে আপনাকে বার্ষিক ৪৯৯ টাকা ফি দিতে হবে। আপনি যদি কোনও আর্থিক বছরে ৩০,০০০ টাকার বেশি ব্যয় করেন তবে আপনি এতে ১০০ শতাংশ ছাড় পাবেন।

Advertisement

Related Articles

Back to top button