টেক বার্তা

BSNL Recharge Plan: কম দামে বেশি সুবিধা, ৩০০ টাকার কমে দুর্দান্ত প্ল্যান আনল BSNL

জনপ্রিয়তার নিরিখে যদি লক্ষ করা হয় তাহলে জিও এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া থেকে অনেকটাই কম জনপ্রিয় বিএসএনএল। তবে এই টেলিকম সংস্থা কম জনপ্রিয় হলেও নিজের সকল গ্রাহকদের জন্য সুসম্পর্ক বজায় রাখার জন্য সবসময় নিয়ে আসে নানান আকর্ষণীয় রিচার্জের কিছু প্ল্যান। গতবছর ডিসেম্বর মাস থেকেই রিচার্জের টাকার শুল্ক বাড়িয়েছে অন্য বেসরকারি সংস্থাগুলি। সেক্ষেত্রে বিএসএনএল অবশ্য সেই পথ অনুসরণ করেনি। যদি আপনি বিএসএনএলের প্রিপেইড গ্রাহক হন এবং ২৮ দিনের জন্য একটি দুর্দান্ত প্ল্যান করা হয়েছে।

বিএসএনএল বর্তমানে ১৮৭ টাকার একটি প্ল্যান অফার করেছে আর, যা ২৮ দিনের ভ্যালিডিটি ধার্য করা হয়েছে। এই প্ল্যানটির সুবিধার কথা বললে প্ল্যানটি রিচার্জকারীদের দৈনিক ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা দেওয়া হবে, এর সঙ্গে থাকবে ১০০টি এসএমএস/দিন এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের বিকল্প। নিঃসন্দেহে এই প্ল্যানটি খুবই সাশ্রয়ী এবং সুবিধাজনক হবে।

অন্যদিকে তুলনা করলে রিলায়েন্স জিও গ্রাহককে ২০৯ টাকার বিনিময়ে ২৮ দিনের প্ল্যান অফার করা হয়েছে । আর এতে গ্রাহকরা পাচ্ছে ১ জিবি দৈনিক ডেটার সাথে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। আর এতে পাওয়া যায় নির্বাচিত জিও অ্যাপ্লিকেশনের ফ্রি সাবস্ক্রিপশন।

একইভাবে এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া যথাক্রমে ২৬৫ টাকা এবং ২৬৯ টাকায় ২৮ দিনের বৈধতা অফার করেছে৷ আর এই দুটি প্ল্যানই ব্যবহারকারীদের দৈনিক ১ জিবি ডেটা অফার করেছে৷ সাথে থাকে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা৷ সেক্ষেত্রে বিএসএনল যে দুর্দান্ত অফার দিচ্ছে রা বলা যেতে পারে।

Related Articles

Back to top button