জ্যোতিষ

Vastu Tips: এই দিনে ভুলেও তুলসী গাছে জল দেবেন না, লক্ষ্মীদেবী বিরক্ত হবেন

×
Advertisement

হিন্দু ধর্ম মতে লক্ষী দেবী ও তুলসী দেবী দুইজন একে ওপরের পরিপূরক ও সতীন বলেও মনে করা হয়।কিছু বিশেষ দিন রয়েছে যখন তুলসী গাছে জল দেওয়া উচিত নয়।

Advertisement

আজ বাস্তুশাস্ত্রে আমরা তুলসী গাছের সাথে সম্পর্কিত আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলব। প্রাচীনকাল থেকেই বাড়িতে তুলসীর চারা রোপণ করে প্রতিদিন তাতে জল দেওয়ার প্রথা রয়েছে। কিন্তু কিছু বিশেষ দিন আছে যখন তুলসী গাছে জল দেওয়া উচিত নয়। আচার্য ইন্দু প্রকাশের কাছ থেকে জেনে নিন কোন দিনে তুলসী গাছ জল দেওয়া উচিত নয়।

প্রতি রবিবার, একাদশী এবং সূর্য ও চন্দ্রগ্রহণের সময় তুলসীকে জল দেওয়া উচিত নয়। এছাড়াও, এই দিনগুলিতে এবং সূর্যাস্তের পরে, তুলসী পাতা ছেঁড়া উচিত নয়। এমনটা করলে অপরাধ হয়। এর পাশাপাশি যে ব্যক্তি বৃহস্পতিবার তুলসী গাছে কাঁচা দুধ ঢেলে রবিবার বাদে প্রতি সন্ধ্যায় ঘির প্রদীপ জ্বালান, লক্ষ্মীজী সর্বদা তাঁর বাড়িতে বিরাজ করেন।

Advertisement

এছাড়া শুকনো তুলসী গাছ কখনই ঘরে রাখা উচিত নয়। এটাকে অশুভ মনে করা হয়। এই জাতীয় গাছটি একটি কূপ বা কোন পবিত্র স্থানে ফেলে দিয়ে একটি নতুন চারা রোপণ করা উচিত।

আশা করি এই বাস্তু টিপসগুলো অবলম্বন করে আপনি অবশ্যই উপকৃত হবেন। আপনি এই তথ্য অনুসরণ করে নিজের ও পরিবারের সকলের জীবন সুখের ও শান্তিময় করে তুলবেন।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Related Articles

Back to top button