জ্যোতিষ

Vastu Tips: তুলসীর মূল দিয়ে করুন এই অলৌকিক প্রতিকার, কয়েকদিনের মধ্যেই শেষ হয়ে যাবে অর্থের সংকট

Advertisement
×

যেকোন গৃহস্থ ঘরে তুলসী গাছকে শুভ বলে মানা হয়। এই গাছকে মা লক্ষ্মী হিসেবেই পুজো করে থাকেন সকলে। ভগবান বিষ্ণুর প্রিয় তুলসী। নারায়ণ পুজো কখনোই তুলসী পাতা ছাড়া সম্পূর্ণ হয় না। তুলসী গাছের পাশাপাশি তুলসীর মূলও হিন্দু শাস্ত্র অনুযায়ী শুভ। এতে শালগ্রামের অবস্থান, যা হিন্দু শাস্ত্র অনুযায়ী শুভ। এটি গৃহস্থ ঘরে সৌভাগ্য ফিরিয়ে আনতে কার্যকরী। এর প্রভাবে আর্থিক সমৃদ্ধিও ঘটে।

Advertisement
Advertisement

তুলসীর মূল পূজোর উপকারিতা-

Advertisement

১) গৃহস্থ ঘরে শান্তি বজায় থাকে- হিন্দু শাস্ত্র অনুযায়ী, যদি ভক্তি ভরে তুলসী গাছের পাশাপাশি তুলসীর মূলকেও রোজ পুজো করা হয় তাহলে, জীবনের অনেক সমস্যা দূর হয়। পুজো শেষে তুলসীর শিকড় একটি লাল কাপড়ে মুড়ে কিংবা একটি মাদুলির মধ্যে ভরে তা গলায় কিংবা হাতে বেঁধে দিলেই কাজ হবে। ব্যক্তিগত জীবনের পাশাপাশি শান্তি বজায় থাকে গৃহস্থ ঘরেও‌। নির্মূল হয় দীর্ঘদিন ধরে চলতে থাকা অশান্তিও।

Advertisement
Advertisement

২) আর্থিক সমৃদ্ধি- যদি দীর্ঘদিন ধরে কেউ আর্থিক সমস্যায় ভোগেন তাহলে তুলসী পুজো করা আবশ্যিক। সকাল সন্ধ্যা তুলসী গাছের সামনে প্রদীপ রাখুন। তুলসীর শিকড় একটি লাল কাপড়ে মুড়ে কিংবা একটি মাদুলির মধ্যে ভরে তা গলায় কিংবা হাতে বেঁধে দিলেই কাজ হবে। মিটবে আর্থিক সমস্যা। ফিরবে সৌভাগ্যও।

৩) সাফল্য- তুলসীর শিকর পুজো নিয়ে আসে সাফল্য। নিত্যদিন তুলসী পুজো করলে মিলবে ফল। হিন্দু শাস্ত্র মতে, যদি একটি হলুদ কাপড়ে তুলসীর শিকড় বেঁধে তা তাবিজ আকারে হাতে বেঁধে দেওয়া হয় তাহলে তার প্রভাব পড়বে জীবনে। সাফল্য আসবে নিজে থেকেই।

৪) দুশ্চিন্তা দূর হয়- হিন্দু শাস্ত্র মতে, তুলসীর শিকড় দিয়ে মালা বানিয়ে তাও গঙ্গা জল দিয়ে ধুয়ে যদি গলায় পড়ে নেওয়া যায় তাহলে, সমস্ত দুশ্চিন্তা দূর হয়। ফিরে আসে সৌভাগ্য।

Advertisement

Related Articles

Back to top button