জীবনযাপনসৌন্দর্য

ঘাড়ের কালো দাগ দূর করার জন্য এটি সেরা ঘরোয়া উপায়, জানুন তাড়াতাড়ি

×
Advertisement

এই মরশুমে রোদ এবং ঘামের কারণে ঘাড়ে কালো দাগ পড়ে যায়, যার কারণে আপনার সেই অংশ ত্বক শরীরের অন্য অঙ্গ থেকে সম্পূর্ণ আলাদা দেখাতে শুরু করে। যদিও গরমের মৌসুমে ত্বকের এই সমস্যা খুবই সাধারণ। তবে এটি এড়াতে অনেক ব্যবস্থাও নেওয়া যেতে পারে। আপনাকে কালো ঘাড়ের মুখোমুখি হতে হবে না, প্রথমে এটি প্রয়োজন যে বাইরে যাওয়ার সময় আপনার মুখ এবং ঘাড়ের অংশটি ঢেকে রাখুন যাতে আপনি এটিকে প্রখর রোদ থেকে রক্ষা করতে পারেন। এছাড়া ঘাড়ের কালো দাগ দূর করতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে এটি একটি প্রতিষেধক।

Advertisement

অ্যালোভেরা জেল কীভাবে ব্যবহার করবেন ঘাড়ে কালো দূর করতে:-
অ্যালোভেরা জেল সব ধরনের সৌন্দর্য চিকিৎসায় ব্যবহৃত হয়। আপনি সহজেই এটি কিচেন গার্ডেনে পাবেন। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ অ্যালোভেরা এনজাইমগুলিতে লক করে যা ঘাড় কালো করে। এর কারণে ধীরে ধীরে ঘাড়ের কালো ভাব দূর হতে থাকে। আপনাকে যা করতে হবে তা হল প্রতিদিন অ্যালোভেরার পাতা ভেঙ্গে জেলটি বের করে নিয়ে ঘাড়ে ১৫ থেকে ২০ মিনিট ম্যাসাজ করতে হবে।

অ্যালোভেরা এবং শসা ব্যবহার করে আপনি এটি থেকে মুক্তি পাবেন। অ্যালোভেরা জেল এবং শসার রস একসঙ্গে লাগালে ঘাড়ের কালো দাগও দূর হয়। একত্রে লাগালে ঐ অংশে আভা দেখা যায়। সেই সঙ্গে ত্বকের শুষ্কতাও শেষ হয়।

Advertisement

ঘৃতকুমারী এবং মুলতানি মাটি দিয়েও ঘাড় চকচকে করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল মুলতানি মাটি, অ্যালোভেরা জেল এবং গোলাপ জল মিশিয়ে সেই জায়গায় একসাথে লাগান। তারপর প্যাকটি শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

রোদে পোড়ার পাশাপাশি ঘাড়ের কালো দাগও সেই জায়গাটা ঠিকমতো পরিষ্কার না করার কারণে। অতএব, গোসল করার সময় অবশ্যই সেই ঘাড়ের ময়লা পরিষ্কার করুন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button