টলিউডবিনোদন

৩ বছরের শিশু বাঁচাতে দরকার ১৬ কোটি, সকলকে সাহায্যের অনুরোধ করলেন অভিনেত্রী স্বস্তিকা

এক মাসের মধ্যে প্রায় ৬ কোটি টাকা জোগাড় করতে হবে জেনেটিক রোগের শিকার আয়াংশ গুপ্তাকে বাঁচানোর জন্য

×
Advertisement

৩ বছরের পুত্র সন্তান আয়াংশ গুপ্তা, নামটির সাথে বর্তমানে নেটিজেনরা বেশ পরিচিত। হায়দ্রাবাদের যোগেশ গুপ্তা ও রুপাল গুপ্তার একমাত্র পুত্র সন্তান আয়াংশ গুপ্তা। এই ছোট্ট শিশু ৬ মাস বয়স থেকেই চিকিৎসাধীন একটি কঠিন জেনেটিক রোগের জন্য। তার ঘাড়ের মাসেল ঠিকমতো কাজ না করায় তার মাথা নিয়ন্ত্রণ ছাড়াই যেকোনো দিকে ঝুঁকে যায়। ডাক্তারি পরিভাষায় এই কঠিন জেনেটিক ব্যাধির নাম স্পাইনাল মাসকুলার অ্যাট্রপি বা SMA। সবচেয়ে দুঃখের বিষয় এই যে রোগের চিকিৎসা থাকলেও চিকিৎসার খরচ শুনে ৯৯ শতাংশ পিছিয়ে যায়।

Advertisement

আসলে এই স্পাইনাল মাসকুলার অ্যাট্রপি সারিয়ে তোলার জন্য একটি ওষুধ লাগে যার নাম জোলগেনসমা। এই ওষুধ নোভারটিস নামক একটি ইউরোপিয়ান কোম্পানি তৈরি করে। ওষুধটি ভারতে আনতে প্রায় ১৬ কোটি টাকা খরচ পরে। এই সমস্ত জেনেও হায়দ্রাবাদ দম্পতি যোগেশ ও রুপাল তাদের পুত্র সন্তানকে বাচাঁনোর জন্য ঝুঁকি উঠিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেয়। তারা বিভিন্ন সামাজিক মাধ্যমে তাদের পুত্র সন্তানের দুরারোগ্য ব্যাধির কথা জানিয়ে সামান্য সাহায্য করার আর্তি জানিয়েছিল। ইতিমধ্যেই ১৬ কোটি টাকার মধ্যে ১০ কোটি টাকা জোগাড় হয়ে গেছে। তবে বাকি এখনও ৬ কোটি। কিন্তু সবচেয়ে দুঃখের বিষয় এটাই যে এই ৬ কোটি জোগাড় করার জন্য সময় আছে মাত্র ১ মাস। সময়ের মধ্যে টাকা জোগাড় না হলে ছোট্ট শিশুটি তার প্রাণ হারাবে।

এই কঠিন সময়ে টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি আয়াংশ পরিবারের পাশে দাঁড়িয়েছেন। তিনি আয়াংশের একটি ভিডিও নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করে সকলকে মন খুলে যতটা সম্ভব অর্থ দান করার অনুরোধ জানিয়েছেন। তিনি ভিডিওটি শেয়ার করে ক্যাপশন দিয়েছেন, “লেখার আগে কতবার টাইপ করেছি আর ডিলিট করেছি তার ঠিক নেই। দয়া করে এই ছোট্ট শিশুটিকে বাঁচান। সবাই মন খুলে দান করুন। ওর হাতে মাত্র এক মাস সময় আছে। আর এই এক মাসে অনেক টাকার প্রয়োজন ওর।”

Advertisement

Related Articles

Back to top button