খেলানিউজফুটবল

আজ শুরু হতে চলেছে ‘আইএসএল ৭’, হাবাস ফ্যাক্টর এটিকে-মোহনবাগানকে এগিয়ে রাখবে বলে আশাবাদী সৌরভ

Advertisement

কলকাতা: করোনা পরিস্থিতির মধ্যেই সমস্ত কিছু বিধি মেনে আজ, শুক্রবার শুরু হতে চলেছে সপ্তম আইএসএল। ফুটবলের এই বিলাসবহুল টুর্ণামেন্টে এই প্রথমবার খেলতে চলেছে বাংলার দুই প্রধান দল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। আইএসএল খেলার জন্য মোহনবাগানের ছাড়পত্র অনেক আগে পাওয়া গেলেও স্পনসর সমস্যার কারণে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা অনিশ্চিত হয়ে গিয়েছিল। তাতে চিন্তার ভাঁজ পড়েছিল লাল-হলুদ কর্ণধার দেবব্রত সরকারের কপালে। কিন্তু অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে শ্রী সিমেন্ট গাঁটছড়া বেঁধেছে ইস্টবেঙ্গলের সঙ্গে। আর তারপরেই আইএসএল খেলার দরজা খুলে যায় মশাল বাহিনীর কাছে। যদিও গতবারের আইএসএল চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো দি কলকাতা তথা এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন সৃঞ্জয় বসুরা। তাই অন্যান্য দলের থেকেই এটিকে-মোহনবাগান অনেক বেশি শক্তিশালী এমনটাই বলেছেন এটিকে-মোহনবাগানের অন্যতম কর্ণধার সৌরভ গঙ্গোপাধ্যায়। অভিষেক সিজনে অভিষেক ম্যাচেই হাতে ঘড়ি হতে চলেছে এটিকে-মোহনবাগানের। আজ প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে বাংলার এই অন্যতম প্রধান দল। সুতরাং, একদিকে যেমন এটিকে-মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্সের লড়াই, তেমন অন্যদিক থেকে দেখতে গেলে সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম সচিন তেন্ডুলকরের লড়াই হবে আজ, এমনটা বলাই যায়।

এটিকে-মোহনবাগান অন্যান্য দলের থেকে বেশ এগিয়ে রয়েছে। এই প্রশ্ন মহারাজকে করা হলে তিনি বৃহস্পতিবার আইএসএলের ‘লেটস ফুটবল’ লাইভ শোতে বলেন, ‘হাবাস ফ্যাক্টর এবারে মূলত কাজ করবে। এ বছর প্রথম আইএসএলে খেলতে নামছে এটিকে-মোহনবাগান। আশা করি এই বছরটা আমাদের ভাল যাবে। আমাদের কোচ আমার ভীষণ প্রিয়। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার মতন দক্ষতা এবং ক্ষমতা ওর আছে। দুবার দলকে জিটিযেওছে। তাই আমি আশাবাদী। ও এবারও দলকে জেতানোর জন্য নিজের সেরাটা উৎসর্গ করবে।

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান আইএসএল খেলার কারণে এবার প্রথম আইএসএলে ডার্বি দেখবে ফুটবলপ্রেমীরা। আর সেই দিনের অপেক্ষায় রয়েছেন সৌরভ নিজেও। আগামী ২৭ নভেম্বর ভাস্কোর তিলক ময়দানে মুখোমুখি হবে এটিকে-মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। এ প্রসঙ্গে সৌরভ বলেন, ‘ভাল দল হলে একটা লিগ সফল হতে বাধ্য। আমার মনে হয়, কলকাতার এই দুই দলই আইএসএলকে আরও সফল করে তুলবে। দুই দলের ইতিহাস ঐতিহ্য অসাধারণ। আমি ২৭ তারিখের অপেক্ষায় রয়েছি। ওই দিন আইএসএলে প্রথম ডার্বি হতে চলেছে। আমি ভীষণ এক্সাইটেড এই ম্যাচটার জন্য।’ এখন দেখা যাক, আইএসএলে এটিকে-মোহনবাগান ও ইস্টবেঙ্গল দুরন্ত পারফরম্যান্স দিতে পারে কিনা।

Tags

Related Articles

Back to top button