কলকাতানিউজ

কমলো শহরের তাপমাত্রা, কি বলছে আজকের আবহাওয়া দপ্তর জেনে নিন

×
Advertisement

গত দুদিন ধরে কলকাতা ও তার আশেপাশে বৃষ্টি হয়েছে। বৃষ্টি হওয়ার ফলে তাপমাত্রা নেমে গিয়েছিল স্বাভাবিকের অনেকটাই নীচে। আজ বুধবার তাপমাত্রা আবার বেড়েছে। বুধবার সকাল থেকেই কলকাতা সহ আশেপাশের এলাকার আকাশ মেঘলা। শহরের সর্বোচ্চ তাপমাত্রা এক ধাক্কায় নেমেছে ৯ ডিগ্রি সেলসিয়াস। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৯ ডিগ্রি কম।

Advertisement

সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৪ ডিগ্রি কম। গত ২৪ ঘন্টায় কলকাতা সহ আশেপাশের এলাকায় বৃষ্টি হয়েছে ৪.৫ মিলিমিটার, গতকাল রাতে বৃষ্টি হয়েছে ১.৯ মিলিমিটার। বাতাসে আর্দ্রতার পরিমাণও যথেষ্ঠ বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫% এবং সর্বনিম্ন ৬৫%। সোমবার রাতে শহরে বৃষ্টি হয়েছিল ৩০ মিলিমিটারের বেশি। সোমবার রাতের পর আবার মঙ্গলবার সকালে বৃষ্টি হয়, ফলে স্বাভাবিক তাপমাত্রা এক লাফে ৬ ডিগ্রি নেমে যায়, ২৭ ডিগ্রি থেকে সোজা নেমে আসে ২০.৫ ডিগ্রিতে।

গত শনিবার কলকাতায় মরসুমের প্রথম কালবৈশাখী হয়। মঙ্গলবার শহরে দ্বিতীয় কালবৈশাখী হয়, যার গতিবেগ ছিল ঘন্টায় ৪৬ কিলোমিটার। গত শনিবার থেকেই কমতে শুরু করে শহরের তাপমাত্রা। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল, ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগণাতেও বুধবার সকাল থেকেই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম। আজ সকালে দমদম এলাকার তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলসিয়াস। এই এলাকায় বৃষ্টির পরিমাণ ৩৩ মিলিমিটার। দমদমের পাশাপাশি সল্টলেকেও তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম। সল্টলেকের তাপমাত্রা আজ ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

Advertisement

Related Articles

Back to top button