শাসক শিবিরের নতুন স্লোগান! “বাংলা নিজের মেয়েকে চায়”

বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই 'দিদিকে বলো', 'বাংলার গর্ব মমতা' এর পর নতুন স্লোগান এনেছে রাজ্যের শাসক শিবির। নতুন স্লোগানের প্রকাশের সময় উপস্থিত থাকতে পারেন সুব্রত বক্সি (Subrata Bakshi), পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chaterjee)।

Advertisement

Advertisement

নির্বাচনী বাংলায় শনিবার তথা আজ যে শাসক শিবিরের নিজেদের নতুন স্লোগান প্রকাশ্যে আনবে এই কথা আগে থেকে জানা গিয়েছিল। বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই ‘দিদিকে বলো’, ‘বাংলার গর্ব মমতা’ এর পর নতুন স্লোগান এনেছে রাজ্যের শাসক শিবির। শনিবার এই নতুন স্লোগানের প্রকাশের সময় উপস্থিত থাকতে পারেন সুব্রত বক্সি (Subrata Bakshi), পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chaterjee) মতো মন্ত্রী তথা তৃণমূলের প্রধান নেতারা। সাংবাদিক বৈঠঅকে সেখানেই উদ্বোধন করা হবে নতুন স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়।”

Advertisement

ভোটের আগে বাংলার মানুষদের আবেগকেই হাতিয়ের করে এগিয়ে যেতে চাইছে বাংলার শাসক শিবিরের নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার সেনা। নির্বাচনী প্রচারে গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে তোপও দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেখানেই নিজের ঘরের মেয়েকে প্রতিপন্ন করে ভোট বাক্স সামলানোর মরিয়া চেষ্টা বলে ওয়াকিবহল রাজনৈতিক মহল।

Advertisement

জননেতা শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায় দল ছেড়ে দেওয়ার আগে বেশ কিছু মাস ধরেই বেসুরো হয়েছিলেন। দলীয় সভা হোক কিংবা মন্ত্রী সভার বৈঠক, কোনও খানেই দেখা যাচ্ছিল না তাদের। তার মাঝে সাধারণ কর্মী থেকে দলের নেতা মন্ত্রীরা যেই ভাবে শিবিরি এবং দল বদল করছিলেন তাতে ২১ এর ভোটের আগে চিন্তা বেড়েই চলেছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। শুভেন্দু দলছাড়ার আগে পশ্চিম মেদিনীপুরের জনসভা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে দেখা মেলেনি অধিকারী পরিবারের কারোর। কিন্তু দলের অন্যান্য সাংসদ-বিধায়করা কিন্তু হাজিরা দিয়েছিলেন। কিন্তু দক্ষিণ ২৪ পরগনায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাইভোল্টেজ সভাতে অনুপস্থিত ছিলেন পাঁচ জন বিধায়ক। বিষয়টি যেমন নজর রেখেছে গেরুয়া শিবিরি। তেমনই সেই কারণে অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্যের শাসক শিবিরকে।

Advertisement