শোভন বৈশাখীর বিষয়ে এখন রত্নাকে নীরব থাকতে নির্দেশ দিল রাজ্যের শাসক শিবির

শোভন বৈশাখীর বিষয়ে রত্নাকে(Ratna Chatterjee) চুপ থাকার নির্দেশ তৃণমূলের, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

Advertisement

Advertisement

শোভন-বৈশাখী এর বিষয়ে রত্না চট্টোপাধ্যায়কে (Ratna Chatterjee) আপাতত নীরব থাকতে নির্দেশ দিয়েছেন শাসক শিবিরের শীর্ষনেতৃত্ব। সেই নির্দেশ নিয়ে দলের ভিতরে শুরু হয়েছে জল্পনা। সেই জল্পনা থেকে মনে করে হচ্ছে, বিজেপির সাথে এখনও ‘সুরে সুর’ না মেলায় শোভন-বৈশাখীকে উত্ত্যক্ত করতে চাইছে না বাংলার শাসক শিবির। ভোটের আগ সমীকরণ বদলানোর কথা মনে করা হচ্ছে।

Advertisement

বিজেপি অবশ্য তাদের মতো করে শোভন-বৈশাখী (Baishakhi Banerjee) জুটির সাথে ;শান্তি-স্বস্ত্যয়নে’ নেমেছে। আপাতত বরফ গলছে বলেই মনে করছেন তারা। কিন্তু এই জুটির সাথে বিজেপির সম্পর্কে ক্রমাগত ওঠাপড়ার ইতিহাস নজরে রেখেই রত্নাকে মুখ খুলতে না করে দেওয়া হয়েছে ঘাসফুল শিবিরের পক্ষ থেকে। যদি বদলায় ভোটের সমীকরণ।

Advertisement

বহু বিরতির পর সোমবার গেরুয়া শিবিরের পক্ষ থেকে রোড শো করার কথা ছিল শোভন (Sovan Chatterjee) এবং তার বান্ধবীর। পুত্র কন্যাকে নিয়ে আপাতত অমরকণ্টক ঘুরতে গিয়েছেন রত্না। কিন্তু কর্মসূচির কথা শোনা মাত্র তাদের কটাক্ষ করতে ছাড়েননি রত্না। সম্প্রতি তিনি এক সংবাদমাধ্যমকে বলেছেন,”না আঁচালে বিশ্বাস নেই, যখন ফ্ল্যাট থেকে নেমে বিজেপির কর্মসূচিতে যোগ দিতে গাড়িতে উঠবেন, তখন বুঝতে পারব উনি শুরু করলেন। অনেক নাটক তো আগেই দেখেছি। এই হল না, ওই হল। পদ দিল না। আমাকে দিল, ওকে দিল না। এভাবেই তো দেড়-দুই বছর কাঁটিয়ে দিলেন।” এর সাথেই রত্না আরও বলেছেন,”ওকে র‍্যালি নিয়ে বেহালায় আসতে অনুরোধ করুন, তবে আমরা ওকে স্বাগত জানাতে পারতাম।”

Advertisement

শেষ পর্যন্ত ভবিষ্যদ্বাণী সত্যি করে এইদিন মিছিলে উপস্থিত হননি শোভন এবং তার বান্ধবী। তা নিয়ে চরম অস্বস্তিতে পড়েছিল গেরুয়া শিবির। অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে রত্নাকে জানানো হয়েছে যে এখন মুখ খোলা যাবেনা শোভন বৈশাখীর বিরুদ্ধে, এমনটাই খবর সূত্রের। তারপর থেকেই সংবাদমাধ্যমের সামনে অধরা হয়ে গিয়েছেন রত্না। আর তার পর থেকে জল্পনা হয়েছে আরও তীব্র। শোভন বৈশাখী পর্বে সব সময়ই রত্নার পাশে থেকে দল। কিন্তু এখন তাকে মুখ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে দলের তরফ থেকে।

Recent Posts