“কোন অসুখে কোন ওষুধ দিতে হয় জানি”, তৃণমূলকে “ফুটো নৌকা” বলে কটাক্ষ শুভেন্দুর

"আপনাদের মারলে, তাণ্ডব চালালে আমাকে জানাবেন", হুঙ্কার শুভেন্দুর (Suvendu Adhikari)

Advertisement

Advertisement

দলীয় কর্মীদের উপর হামলা, অত্যাচার করা হচ্ছে বলে শাসক শিবিরের বিরুদ্ধে অভিযোগের সুর চড়িয়েছে গেরুয়া শিবির। আর সেই অভিযোগকে হাতিয়ার করেই সবংয়ের সভা থেকে তৃণমূলকে কার্যত হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। ওষুধ জানা রয়েছে বলেই হামলার পালটা দাওয়াইয়ের কথা বললেন শুভেন্দু।

Advertisement

সোমবার সবংযের জনসভায় শুভেন্দু অধিকারী দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন,”আপনাদের মারলে, আপনাদের ওপর তাণ্ডব চালালে আমাকে জানান।” তারপরেই শাসক শিবিরের বিরুদ্ধে কার্যত হুঁশিয়ারির সুরে শুভেন্দু বলেন,”কোনও অসুখে কোন ওষুধ দিতে হয় তা আমরা সকলে জানি।” নির্বাচন বিধি লাগু হয়ে গেলে শাসক শিবিরের হামলা, অত্যাচার বন্ধ হবে বলেও দাবি করেছেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচন আদৌ সুষ্ঠু হবে নাকি তা নিয়ে বহুবার প্রশ্ন তুলেছে বিরোধী শিবির। বর্তমান বিজেপির নেতা শুভেন্দুর গলাতেও শোনা গেল সেই একই সুর। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় এই বার নির্বাচন হওয়ার বিষয়ে আশাবাদী তিনি। প্রত্যেকটি মানুষ স্বেচ্ছায় তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ পাবেন বলেও জানিয়েছে শুভেন্দু অধিকারী।

Advertisement

কিছু সপ্তাহ আগে দীর্ঘদিনের শাসক শিবিরের নেতা শুভেন্দু দলবদল করেছেন। নাম লিখিয়েছেন বিরোধী গেরুয়া শিবির। তারপর থেকে জোড়াফুল শিবিরের একাধিক শীর্ষ নেতৃত্ব মীরজাফর বলে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে কটাক্ষ করেছেন। সেই বিষয়ে এর আগেও সুর চড়িয়েছেন শুভেন্দু অধিকারী। বুধবারও তার ব্যতিক্রম হল না। দল বদলের কারণ ব্যাখ্যা করে শাসক শিবিরকে ‘ফুটো নৌকা’ র সাথে তুলনা করেন। নৌকায় জল ঢুকতে শুরু করেছে তা বুঝতে পেরেই গেরুয়া শিবিরের নাম লেখানোর সিদ্ধান্ত বলে জানান। এছাড়া শাসক শিবির ‘কোম্পানি’তে পরিণত হয়েছে বলেও তোপ দাগলেন গেরুয়া নেতা। বাংলার সরকারকে ‘প্রতারক’ বলে কটাক্ষ ও করেছেন শুভেন্দু অধিকারী। তার পালটা কোনও প্রতিক্রিয়া এখনও তৃণমূলের তরফে পাওয়া যায়নি।

Advertisement

Recent Posts