Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

তৃতীয় দফা নির্বাচনের প্রাক্কালে প্রার্থী বদল করল তৃণমূল

×
Advertisement

একুশে বিধানসভা নির্বাচন জোরকদমে চলছে বাংলায়। ইতিমধ্যেই রাজ্যে প্রথম দফায় ৫ টি জেলার মধ্যে ৩০ টি বিধানসভা কেন্দ্রে ও দ্বিতীয় দফায় ৪ টি জেলার মধ্যে ৩০ টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হয়েছে। মোট ৬০ টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হয়ে গিয়েছে। এখনো বাকি ৬ দফা নির্বাচন। রাজ্যের সমস্ত রাজনৈতিক দল তৃতীয় দফা নির্বাচনের জন্য জোর কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই তৃতীয় দফায় নির্বাচন আছে আগামী ৬ এপ্রিল। এই নির্বাচনের আগে তৃণমূল ও বিজেপি তাদের প্রচারে ঝড় তুলেছে। গতকালই একদিকে যেমন বিজেপি প্রচার করতে তারকেশ্বরে নরেন্দ্র মোদি ও অন্যান্য বিধানসভা কেন্দ্রে অমিত শাহ ও যোগী আদিত্যনাথ এসেছিল ঠিক তেমনি অন্যদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কাল উত্তর ২৪ পরগনার রায়দিঘি ও প হাওড়াতে প্রচার করতে গেছিলেন।

Advertisement

তবে তৃতীয় দফার নির্বাচনের আগে এক জোর ধাক্কা খেয়েছিল তৃণমূল কংগ্রেস। আসলে গতকাল তৃণমূল ভবনে মমতা বন্দ্যোপাধ্যায় এসে বীরভূমের এক বিধানসভা কেন্দ্রের প্রার্থী পরিবর্তন করেছেন। কেন্দ্রটি হল বীরভুম মুরারই কেন্দ্র। এর আগে এই বিধানসভা কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন আব্দুর রহমান। কিন্তু গতকাল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আব্দুর রহমানের বদলে বীরভুম মুরারই কেন্দ্রের নতুন প্রার্থী করেছেন মোশারফ হোসেনকে। কিন্তু হঠাৎ করে শেষ মুহূর্তে এসে প্রার্থী পরিবর্তনের কেন দরকার পরল?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী পরিবর্তনের সময় তার কারণ ব্যাখ্যা করেছেন। তিনি জানিয়েছেন, পূর্বনির্ধারিত মুরারি কেন্দ্রের প্রার্থী আব্দুর রহমান করোনায় আক্রান্ত। সে গত ২৬ মার্চ থেকে হাসপাতালে ভর্তি। তাই বাধ্য হয়ে প্রার্থী পরিবর্তন করতে হচ্ছে। আব্দুর রহমানের বদলে বীরভুম মুরারই বিধানসভা কেন্দ্রের নতুন জোড়াফুল সৈনিক হল মোশারফ হোসেন।

Advertisement

Related Articles

Back to top button