ক্রিকেটখেলা

নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন পেইন, জানিয়ে দিলেন পরবর্তী অস্ট্রেলীয় অধিনায়কের নাম

×
Advertisement

অস্ট্রেলীয় টেস্ট অধিনায়ক টিম পেইন ইঙ্গিত দিয়েছেন যে যদি তার দল এই বছর অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে পরাজিত করে তিনি অধিনায়কত্ব ছেড়ে দিতে পারেন। আর তার উত্তরাধিকারী হিসেবে তিনি প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে সমর্থন করছেন।

Advertisement

এই বছরের শুরুতে হোম টেস্ট সিরিজে ভারতের কাছে হেরে ব্যাপক সমালোচিত হয়েছিলেন ক্যাপ্টেন পেইন। পেইন জানিয়েছিলেন যে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। বল-বিকৃতি কেলেঙ্কারিতে নাম জড়িয়ে ২০১৮ সালে পদত্যাগ করতে বাধ্য হন স্মিথ। এর আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন তিনি। “স্পষ্টতই আমি সেই সিদ্ধান্ত নিইনি তবে অধিনায়ক হিসাবে স্টিভের সাথে আমি যে সময় খেলেছি তিনি দুর্দান্ত ছিলেন। অবশ্যই কৌশলগতভাবে তিনি নিখুঁত।” পেইনকে উদ্ধৃত করে news.com.au লেখে।

“আমি তাসমানিয়ায় আমার অধিনায়কত্ব যাত্রার শুরুতে ছিলাম আমি অনেকটা স্মিথের মতই ছিলাম। তিনি খুব অল্প বয়সে একটি খুব বড় ভূমিকায় নিক্ষিপ্ত হয়েছিলেন এবং তিনি সম্ভবত এর জন্য পুরোপুরি প্রস্তুত ছিলেন না। তবে সময়ের সঙ্গে সঙ্গে ও আরো পরিণত হয়ে উঠেছিলেন।। তারপরে স্পষ্টতই দক্ষিণ আফ্রিকার সেই ঘটনা ঘটে। যাইহোক, আমি চাই ও আবার অধিনায়কের পদটি পাক।” পেইন আরও বলেন।

Advertisement

পেইন নিজের নেতৃত্ব ছাড়ার ইঙ্গিত দিয়ে বলেন, ” আপাতত এখনো ছয়টা টেস্টে নেতৃত্ব দেব। যদি ইংরেজদের ৫-০ তে হারাতে পারি তাহলে এর থেকে নেতৃত্ব ছাড়ার আর ভাল সময় আসবে না। আমরা শেষ দিনে ৩০০ রান তাড়া করবো এবং আমি ১০০ নট আউট থাকবো।”

Related Articles

Back to top button