বাড়ি ফিরতে মরিয়া হাজার-হাজার শ্রমিক, লকাডাউনে ভীড় মুম্বাই স্টেশনে

Advertisement

Advertisement

স্টাফ রিপোর্টার: প্রথমেই ২১ দিনের লকডাউনে গৃহবন্দী ছিল গোটা দেশ, এরপর আবার সময়সীমা বাড়িয়ে ৩রা মে পর্যন্ত করেছেন প্রধানমন্ত্রী। তবে এরই মাঝে বান্দ্রা স্টেশনে হাজির হয়েছেন হাজার-হাজার মানুষ। তারা প্রত্যেকেই বাইরের রাজ্যের শ্রমিক।

Advertisement

জানা গেছে দিনের পর দিন প্রয়োজনীয় খাবার ও পানীয় জলের অভাবে বাড়ি ফিরতে চাইছেন তারা। এই কারণেই তারা স্টেশনে জমায়েত করেন। তাদের এই জমায়েতে বেড়ে গেছে সংক্রমণের আশঙ্কা। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ।

Advertisement

লকডাউনের কারণে বন্ধ সমস্ত যাতায়াতের মাধ্যম। তবে বাঁচার জন্য নূন্যতম খাবারের জোগান দিতে না পারায় প্রত্যেকে বাড়ি ফিরতে চাইছেন তারা। এমনিতেই করোনা আক্রান্তে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হল মহারাষ্ট্র, তার উপর তাদের এই জমায়েত সংক্রমণের সম্ভাবনাকে বাড়িয়ে দিয়েছে আরও কয়েকগুণ।

Advertisement

এই বিষয়ে শ্রমিকেরা জানিয়েছেন, তারা ভেবেছিলেন যে লকডাউন আজই উঠে যাবে। তাই কষ্ট করে অপেক্ষা করেছিলেন। তবে এর মেয়াদ আরও বেড়ে যাওয়ায় খাদ্য সংকট দেখা দিয়েছে। তাই বাড়ি ফেরা খুবই জরুরি।

তবে শুধু এই ঘটনাই নয়, এর আগে গত ২৮শে মার্চ দিল্লীর আনন্দবিহার বাসস্ট্যান্ডেও দেখা গিয়েছিল এমনই ছবি। যেখানে সরকার থেকে বারবার অনুরোধ করা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখার সেখানে ভিনরাজ্যের শ্রমিকেরা বাড়ি ফিরতে ভীড় জমিয়েছিলেন বাসস্ট্যান্ডে।

Recent Posts