খেলাক্রিকেট

T20 World Cup 2022: T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাবেন না তারকা এই ক্রিকেটার, জানিয়ে দিল বিসিসিআই

রবিচন্দ্রন অশ্বিন এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার হতে পারেন, কিন্তু ধীরগতির ব্যাটিংয়ের কারণে সাদা বলের ক্রিকেটে তিনি পিছিয়ে রয়েছেন। তিনি রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলের মতো হার্ড-হিটার নন।

×
Advertisement

মাত্র কয়েক মাসের ব্যবধানে সুদূর অস্ট্রেলিয়াতে আয়োজিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসর। ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ভারতীয় দলও অংশগ্রহণ করবে। ইতিপূর্বে ভারত মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ সালে শিরোপা জিতেছিল। তারপর থেকেই শিরোপা জয়ের জন্য আকুল হয়ে আছে টিম ইন্ডিয়া। সবচেয়ে বড় কথা হল, ২০১৩ সালের পর থেকে ভারত এখনো একটিও আইসিসি আয়োজিত ট্রফি ঘরে তুলতে পারেনি। আর এই কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড দলের মধ্যে একাধিক পরিবর্তন ঘটিয়েছে। বিরাট কোহলিকে অধিনায়কত্ব চ্যূত করে ভারতীয় দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে।

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপজ্জনক খেলোয়াড় অংশ নিতে পারবেন না। জাদুকরি এই ক্রিকেটার নিজের বোলিং-এর পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত সফল একজন অলরাউন্ডার। এই খেলোয়াড় ২০২১ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অংশ ছিলেন। তবে সেই বিশ্বকাপে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছিলেন ভারতের এই তারকা ক্রিকেটার।

যার কারনে সম্প্রতি ইংল্যান্ড সফরে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা পাননি ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। মহেন্দ্র সিং ধোনি যখন টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন, তখন অশ্বিন টিম ইন্ডিয়ার বোলিং আক্রমণের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। তবে ধীরে ধীরে সাদা বলের ক্রিকেটের ক্ষেত্রে নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হতে শুরু করেন তিনি। এর কারণ অবশ্য আর কিছুই নয়, টিম ইন্ডিয়াতে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন অনেক তরুণ খেলোয়াড়। যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই এবং রাহুল চাহারের মতো বোলাররা দলে এসেছেন।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, বিসিসিআই কর্মকর্তা বলেছেন যে, ভারতীয় দলে দ্বিতীয় স্পিনারের জন্য প্রচুর প্রতিযোগিতা রয়েছে এবং সেই জায়গা পূরণ করতে আমরা একজন অলরাউন্ডার খুঁজছি। রবীন্দ্র জাদেজা, দীপক হুডা এবং অন্যান্য স্পিনাররা রবিচন্দ্রন অশ্বিনের চেয়ে ভালো করেছেন। তাই সাদা বলের সংক্ষিপ্ত ফরম্যাটে আপাতত ভারতীয় দলের পরিকল্পনায় নেই তিনি।

আপনাদের জানিয়ে রাখি, রবিচন্দ্রন অশ্বিন এই মুহূর্তে বিশ্বের সেরা স্পিনার, কিন্তু ধীরগতির ব্যাটিংয়ের কারণে সাদা বলের ক্রিকেটে তিনি পিছিয়ে রয়েছেন। তিনি ৮৬ টেস্ট ম্যাচে ৪৪২টি উইকেট নিয়েছেন। একই সময়ে, তিনি ১১২ ওয়ানডেতে ১৫১ উইকেট এবং ৫১ টি-টোয়েন্টি ম্যাচে ৬১ উইকেট নিয়েছেন।

Related Articles

Back to top button