টলিউডবিনোদন

Hobu Chandra Raja Gobu Chandra Mantri: দুর্গাপুজোয় প্রেক্ষাগৃহ নয়, টেলিভিশনের পর্দায় আসছে দেবের বোম্বাগড় সফর

করোনা মহামারিতে লকডাউন সহ একের পর এক সমস্যা কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরেছে বাংলা বিনোদন জগত। তৈরি হয়ে থাকা বেশ কয়েকটি ছবি করোনার জন্য মুক্তি না পেলেও কিছুদিন আগে সিনেমা হল ৫০ শতাংশ নিয়ে খোলা হয়েছে। তাই প্রত্যেক পরিচালক ধীরে ধীরে মুক্তি করছে নিজেদের সিনেমা। সম্প্রতি কিছু ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। আর তাই এবারের দুর্গাপুজোর বাজার বেশ সরগরম। ইতিমধ্যে একগুচ্ছ বাংলা ছবি মুক্তি পাওয়ার কথা ঘোষণা করে দিয়েছেন।।

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের কাহিনী অবলম্বনে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ পরিচালনা করেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। ছোটদের জন্য বানানো এই ছবির প্রযোজক হলেন দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স। তাই এবার পুজোয় এই ছবির মাধ্যমে আট থেকে আশি সকলকে বোম্বাগড় ঘোরানোর পরিকল্পনা করেছেন অভিনেতা দেব। তবে প্রথমে বড় পর্দায় মুক্তির কথা থাকলেও এখন পূর্বের পরিকল্পনা বাতিল করেছেন দেব।

দুর্গা পুজোয় প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না এই ছবি। বরং, দেব তাঁর ছবির জন্য বেছে নিয়েছেন ছোট পর্দাকে। স্টার জলসায় প্রথম দেখা যাবে এই ছবিটি। এমনকি ডিজিট্যাল প্ল্যাটফর্মেও মুক্তি পাচ্ছে এই সিনেমা। ডিজনি প্লাস হটস্টারে থাকবে ছবিটি। মুক্তির তারিখ একই আছে, ১০ অক্টোবর। ইতিমধ্যে এই ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। প্রথমেই ট্রেলারের মাধ্যমে শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্ঠেই বোম্বাগড়ের রাজা এবং রানিমা’র সঙ্গে পরিচিত হতে পেরেছেন সকলে। যা নিঃসন্দেহে এই ছবিতে অন্য মাত্রা যোগ করেছে।

এই ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়কে আর রানি কুসুমকুমারীর ভূমিকায় থাকছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আর গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায় দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়কে। অনেকেই এই ছবির সঙ্গে মিল পেয়েছেন সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন বাঘা বাইন’, আর ‘হীরক রাজার দেশে’-এর। এই ছবির আরেক বড় আকর্ষণ হল এর শ্যুট হয়েছে বাহুবলীর সেটে। রামোজি ফিল্ম সিটিতে তৈরি হওয়াভ সেই সেট দেখা যাবে এবার বাংলা ছবিতে।

১০তারিখ রবিবার পঞ্চমীর দিন দুপুর ২টোয় দেখানো হবে ছবিটি। এই সিনেমা এই মুহূর্তে প্রেক্ষাগৃহে মুক্তি না হওয়ার পিছনে নেপথ্যে হল করোনা। কারণ এই সিনেমার অন্যতম টার্গেট অডিয়েন্স হল কুচো শিশুরা। এই মুহূর্তে করোনা র তৃতীয় ওয়েভে সংক্রমণের আশঙ্কা বেশি বলে সতর্ক করে দিচ্ছেন চিকিৎসক থেকে শুরু করে বিশেষজ্ঞ সকলেই। তাই শিশুদের কথা ভেবে এড়িয়ে যাওয়া হবে হল এই সিনেমার মুক্তি। তবে পরে কবে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবিটি, তা এখনও স্পষ্ট করে কিছুই জানাননি ছবির প্রযোজক দেব। উল্লেখ্য, এসভিএফের প্রযোজনায় দেব অভিনীত ‘গেলন্দাজ’ পুজোর সময় প্রেক্ষাগৃহে মুক্তি হচ্ছে।

Related Articles

Back to top button