খেলাক্রিকেট

IND Vs ENG t20: আজ রোহিতের ওপেনিং জুটি হবেন বিধ্বংসী এই ব্যাটসম্যান, ধ্বংস করবে ইংল্যান্ডের প্রতিরক্ষা

চলতি সফরে রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন এবং দীর্ঘ প্রতীক্ষার পর তাকে ওপেনিং করতেও দেখা যাবে। কে এল রাহুলের অনুপস্থিতিতে এই ম্যাচে রোহিত শর্মার উদ্বোধনী সঙ্গী হিসেবে বিপজ্জনক ব্যাটসম্যানকে মাঠে নামাতে চলেছে টিম ইন্ডিয়া।

×
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের পরাজিত হওয়ার পর আজ রাত সাড়ে ১০টায় সাউদাম্পটনের মাঠে ভারত ও ইংল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামতে চলেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে একাধিক তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চলতি সফরে রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন এবং দীর্ঘ প্রতীক্ষার পর তাকে ওপেনিং করতেও দেখা যাবে। কে এল রাহুলের অনুপস্থিতিতে এই ম্যাচে রোহিত শর্মার উদ্বোধনী সঙ্গী হিসেবে বিপজ্জনক ব্যাটসম্যানকে মাঠে নামাতে চলেছে টিম ইন্ডিয়া।

Advertisement

মনে করা হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে আজকের প্রথম টি-টোয়েন্টিতে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন বাঁহাতি ব্যাটসম্যান ঈশান কিষান। এর পেছনে অবশ্য একাধিক কারণ রয়েছে। এক নিমিষেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারদর্শী এই ব্যাটসম্যান যেকোনো দলের জন্য বিপদজনক হয়ে উঠতে পারেন। তাছাড়া লেফট-রাইট কম্বিনেশনের দিকে তাকিয়ে, টিম ইন্ডিয়াতে ওপেনার হিসেবে ঈশান কিষাণকে সুযোগ দেবেন অধিনায়ক রোহিত শর্মা। দুর্দান্ত ব্যাটসম্যানের পাশাপাশি একজন দক্ষ উইকেট রক্ষক হিসেবে এর ম্যাচের দায়িত্ব পালন করতে পারেন ঈশান কিশান।

ভারতের কাছে ঋতুরাজ গায়কোয়াড ওপেনিং বিকল্প থাকলেও আজকের ম্যাচে ভারতীয় একাদশ ঈশান কিশানের জায়গা নিশ্চিত করে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এর কারণ অবশ্য দলে বাহাতি-ডানহাতি কম্বিনেশন বজায় রাখা। তাছাড়া দলে ঋষভ পন্থের অনুপস্থিতিতে ঝড়ো ব্যাটিং করতে পারেন তিনি।

Advertisement

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, দীপক হুডা, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল, হার্সেল প্যাটেল এবং হার্দিক পান্ডিয়া।

Related Articles

Back to top button