×
খেলাক্রিকেট

T20 বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর হবেন এই ক্রিকেটার, ভবিষ্যৎবাণী করলেন আকাশ চোপড়া

সম্প্রতি ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়া ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজেও ঋষভ পন্থ চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এই সিরিজে ৫ ইনিংসে ১৪.৫০ গড়ে মাত্র ৫৮ রান করেছেন তিনি।

Advertisement

ধারাবাহিক ব্যর্থতার পরেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের এই ক্রিকেটারকে x-factor বলে মনে করছেন আকাশ চোপড়া। ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এই স্বল্প সময়ের মধ্যে ভারত একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে বিভিন্ন দেশের বিরুদ্ধে। আর সেই সব ম্যাচের ভিত্তিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দল নির্বাচন করবে নির্বাচকরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের জন্য সোনালী আলোর সন্ধান দিতে পারেন ঋষভ পন্থ, এমনটা মনে করছেন আকাশ চোপড়া।

Advertisement

যদিও বর্তমানে ঋষভ পন্থ ব্যর্থতার মধ্য দিয়ে সময় অতিবাহিত করছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে টিম ইন্ডিয়া। এই সিরিজের পরেই বিরাট ভবিষ্যদ্বাণী করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন খেলোয়াড় আকাশ চোপড়া। তিনি মনে করছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেতে গেলে নিজেকে প্রমাণ করার প্রয়োজন নেই ঋষভ পন্থের।

তবে আপনাদের জানিয়ে রাখি, সম্প্রতি ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে ঋষভ পান্তের পারফরম্যান্স ছিল হতাশাজনক। এরপরেও আকাশ চোপড়া বিশ্বাস করেন যে, বিশ্বকাপ দলের অংশ হতে পন্থের কোন প্রকার পরীক্ষা দেওয়ার প্রয়োজন নেই। ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া মনে করেন, ভারতের একমাত্র বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে দলে তার জায়গা নিশ্চিত। এমনকি প্রথম সারিতে তার নাম উপলব্ধ থাকা আশ্চর্যকর কিছু নয়।

Advertisement

আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেন, ‘ঋষভ পন্থ আমাদের এক্স ফ্যাক্টর প্লেয়ার। ভারতের ব্যাটিং অর্ডারে তিনিই একমাত্র বাঁহাতি ব্যাটসম্যান, বাকিরা ডানহাতি ব্যাটসম্যান। হয়তো ওপেনিং ব্যাটসম্যান ঈশান কিশান সুযোগ পাবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপে। এমনকি জাদেজা শেষ পর্যন্ত ভারতীয় দলে ফিরতে পারবেন কিনা তার নিশ্চয়তা নেই? তাই আপাতদৃষ্টিতে ঋষভ পন্থ ভারতের জন্য নিঃসন্দেহে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

আপনাদের জানিয়ে রাখি, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে চরম ফ্লপ ছিলেন ঋষভ পন্থ। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ৫ ম্যাচে মোট ৭৮ রান করেন। সম্প্রতি ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়া ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজেও ঋষভ পন্থ চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এই সিরিজে ৫ ইনিংসে ১৪.৫০ গড়ে মাত্র ৫৮ রান করেছেন তিনি।

Related Articles

Back to top button