ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিবলিউডবিনোদন

Cars Under 4 Lakh: বাজাজের এই সস্তা গাড়ি এখন সবচেয়ে কম বাজেটে, পাবেন সব ফিচার

এই গাড়িতে আপনি এমন এমন কিছু ফিচার পাচ্ছেন, যেগুলো সহজে আপনি সমস্ত গাড়িতে দেখতে পেতেন না

Advertisement
Advertisement

মুদ্রাস্ফীতির এই যুগে মানুষের জন্য গাড়ি কেনা খুবই কঠিন হয়ে পড়েছে। আপনিও যদি নতুন গাড়ি কিনতে চান, কিন্তু কম বাজেটের কারণে আপনি নিজের জন্য সেরা গাড়ি কিনতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন, তাহলে আপনাদের জন্য রয়েছে সুখবর। এই প্রতিবেদনে আমরা আপনাকে এমন কিছু গাড়ির কথা বলব যা ৪ লক্ষ টাকা বাজেটে আসছে। এই গাড়িতে কোম্পানি আকর্ষণীয় চেহারার পাশাপাশি চমৎকার পারফরম্যান্স প্রদান করে।

Advertisement
Advertisement

Maruti Alto K10

আপনার বাজেট যদি হয় ৪ লাখ টাকা তাহলে আপনার জন্য সেরা হবে এই গাড়িটি। এটি কোম্পানির একটি খুব জনপ্রিয় গাড়ি, যা হ্যাচব্যাক সেগমেন্টে আসে। কোম্পানির এই গাড়িতে, অটো গিয়ার শিফট প্রযুক্তি ছাড়াও, আপনি স্টিয়ারিংয়েই অডিও এবং ভয়েস কন্ট্রোল ফিচার পাবেন। এতে ডিজিটাল স্পিড ডিসপ্লে সহ একটি স্পিডোমিটার রয়েছে।

Advertisement

কোম্পানির এই বাজেট সেগমেন্টের গাড়িতে আপনি স্মার্টপ্লে স্টুডিওর সাথে স্মার্টফোন নেভিগেশন ফিচারের সুবিধাও পাবেন। এতে, আরও ভালো অডিও অভিজ্ঞতার জন্য, আপনি আরও ভাল অডিও মানের সঙ্গে ৪টি স্পিকার পাবেন। এটি কোম্পানির সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির তালিকায় রয়েছে। বাজারে এই গাড়িটির প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য ৩.৯৯ লক্ষ টাকা।

Advertisement
Advertisement

Bajaj Qute

এখন কোম্পানিটি তাদের বাজাজ কিউটে কিছু পরিবর্তন করেছে। নন-ট্রান্সপোর্ট ভেহিকল ক্যাটাগরিতে অনুমোদন পাওয়ার পর এর ওজন বাড়ানো হয়েছে ১৭ কেজি। এটি একটি ২১৬ cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত হবে যা ১২ bhp শক্তি উৎপাদন করবে। গাড়িটির সর্বোচ্চ গতি ৭০ থেকে ৮০ কিমি প্রতি ঘণ্টায়। এই গাড়িতে আপনারা ৩৫ কিলোমিটার থেকে ৪৫ কিলোমিটার প্রতি লিটার পর্যন্ত মাইলেজ পেয়ে যাবেন। এর আগে, বাণিজ্যিক বাহন হিসেবে আসা Qute-এর একটি CNG ভেরিয়েন্টও ছিল। এখন মনে করা হচ্ছে প্রাইভেট কার হিসেবে পেট্রোলের পাশাপাশি এতে সিএনজি এবং এলপিজি ভেরিয়েন্টও দেওয়া হবে।

এটিকে প্রথম থেকেই কোয়াড্রিসাইকেল বিভাগে রাখা হয়েছিল এবং সেই সময়ে এর দাম ছিল ২.৪৮ লক্ষ টাকা। তবে, এখন কিউট প্রাইভেট কার হিসেবে লঞ্চ হবে বলে আলোচনা হচ্ছে। এটি NCAT থেকে অনুমোদনও পেয়েছে। এটি একটি চার আসনের গাড়ি হবে এবং বলা হচ্ছে যে এর দাম ২.৮০ লক্ষ থেকে ৩ লক্ষ টাকার মধ্যে হবে। আপনারা মাত্র ১ লক্ষ টাকা ডাউন পেমেন্ট করে এই গাড়িটি কিনতে পারেন।

Advertisement

Related Articles

Back to top button