টাটা কোম্পানির এই গাড়িটি ভারতীয় বাজারে হয়ে উঠেছে জনপ্রিয়, মাত্র কুড়ি হাজার টাকা দিয়ে নিয়ে যান বাড়িতে

ভারতীয় বাজারে এই মুহূর্তে টাটা কোম্পানির ইলেকট্রিক ভেহিকেল ব্যাপক জনপ্রিয়তা লাভ করতে শুরু করেছে

Advertisement

Advertisement

বিগত কয়েক বছরে টাটা মোটরস তাদের প্লাটফর্মে নানা রকমের নতুন নতুন গাড়ি নিয়ে এসেছে যার মাধ্যমে বলা যেতে পারে এই মুহূর্তে টাটা মোটরস ভারতের সবথেকে বড় গাড়ি নির্মাতা কোম্পানি হয়ে উঠেছে।তবে এবার এই কোম্পানিটি তাদের একটি নতুন ইলেকট্রিক ভেহিকেল ভারতের বাজারে লঞ্চ করে দিয়েছে, যেদিকে ভারতে দারুণভাবে পছন্দ করা হচ্ছে। টাটা মোটরস এই গাড়িটির নাম দিয়েছে টাটা Tiago EV এবং এই গাড়িটি ইতিমধ্যেই কুড়ি হাজারের বেশি বুকিং হয়ে গিয়েছে। দুর্দান্ত ফিচার এর সাথে সাথেই স্টাইলিশ লুক দেওয়া হয়েছে এই গাড়িতে।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি যারা এই গাড়ি কিনতে চাইছেন তাদের একুশ হাজার টাকা দিয়ে এই গাড়িটিকে আগে বুক করতে হবে। বর্তমানে এই গাড়িটি ভারতীয় বাজারের সবথেকে নতুন ইলেকট্রিক গাড়ি এবং এই মুহূর্তে এই গাড়ির এক্স শোরুম দাম ৮.৪৯ লক্ষ টাকা।

Advertisement

এই গাড়িতে আপনারা পেয়ে যাচ্ছেন দুটি ব্যাটারির অপশন। একটি হলো ১৯.২ কিলোওয়াট ঘন্টার একটি ব্যাটারি এবং অন্যটি হলো ২৪ কিলোওয়াট ঘন্টার একটি ইউনিট। এই দুটি ইউনিট এবং battery pack আপনাকে দারুনভাবে সাপোর্ট দিতে চলেছে এবং আপনি অনেকক্ষণ এই দুটি batteryর মাধ্যমে গাড়ি চালাতে পারবেন। যদি আপনার প্রত্যেকদিন গাড়ি চালাতে চান তাহলে আপনাকে এই দুটি ব্যাটারি দারুন ভাবে সাহায্য করবে। পাশাপাশি জানিয়ে রাখি এই ব্যাটারীতে কিন্তু ফাস্ট চার্জিং অপশন সাপোর্ট করে। ফলে আপনারা কয়েক মিনিটের মধ্যেই নিজের গাড়ি আবারও ফুল চার্জ করিয়ে নিতে পারেন।

Advertisement

ডিসি ফার্স্ট চার্জিং ব্যবহার করলে মাত্র ৫৭ মিনিটে ১০ থেকে ৮০ সারাংশ পর্যন্ত চার্জ হয়ে যাবে এই দুটি ব্যাটারি। আপনাদের জানিয়ে রাখি ২৪ কিলোওয়াট ঘন্টার এই ইউনিট ব্যাটারি দিয়ে আপনি ৩১৫ কিলোমিটার পর্যন্ত গাড়ি চালাতে পারেন। অন্যদিকে ১৯.২ কিলোওয়াট ঘন্টার ব্যাটারির সাথে আপনি পেয়ে যাবেন ২৫০ কিলোমিটারের রেঞ্জ। ফলে বলা যেতে পারে আপনার ড্রাইভিং রেঞ্জ কিন্তু হবে ব্যাপক।

তার পাশাপাশি এই গাড়িতে আপনারা দারুণ দারুণ কিছু ফিচার পেয়ে যাবেন। এই গাড়িতে আপনারা পেয়ে যাচ্ছেন স্ট্যান্ডার্ড এবং অটোমেটিক ট্রান্সমিশন। এছাড়া ক্লাইমেট কন্ট্রোল, রেন সেন্সিং ভাইপার, ক্রুজ কন্ট্রোল এবং হারমান সাউন্ড সিস্টেম আপনারা পাচ্ছেন এই গাড়ির সঙ্গে।

Tags: Tata tiago

Recent Posts