এই সাইকেল চলবে ব্যাটারিতে, আবার ভাঁজ করে যেকোনো জায়গায় নিয়ে যেতে পারবেন, দাম শুনলে আঁতকে উঠবেন আপনি

এই বিশেষ সাইকেল এক চার্জে ৫০ কিমি চলবে

Advertisement

Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক যানবাহনের। তারমধ্যে বর্তমানে মার্কেটে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ইলেকট্রিক বাইসাইকেল। অনেক বড় বড় কোম্পানি এই ব্যাটারি চালিত সাইকেল বিক্রি করছে। আর এই নিয়ে ব্যাপক উৎসাহও রয়েছে সাধারণ মানুষের মধ্যে। আজকাল সোশ্যাল মিডিয়াতে এমনই একটি নতুন ধরনের ইলেকট্রিক সাইকেল নিয়ে ব্যাপক চর্চা চলছে। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

এই অত্যাধুনিক নজর কেড়ে নেওয়া ইলেকট্রিক সাইকেল দেখা গেছে গোরাখপুরে। এই আধুনিক সাইকেল এক দেখাতেই আপনার পছন্দ হবেই। এরকম সাইকেল নিয়ে আপনি সকলের সামনে ফ্যাশন করতে পারবেন। তবে এই সাইকেলের দাম সাধারণের থেকে অনেক বেশি। এই সাইকেল সম্পূর্ণভাবে ব্যাটারিতে চলে। এই সাইকেলের দাম ৬০ হাজার টাকা। এই সাইকেলে এমন অনেক বৈশিষ্ট্য আছে যা এটিকে স্পেশাল করে তোলে।

Advertisement

এই সাইকেল প্রসঙ্গে মন্তব্য করেছেন গোরখপুরের কলকাতা সাইকেল স্টোরের মালিক স্নেহাংশু। তিনি বলেন, ‘এই সাইকেলটি সম্পূর্ণ বৈদ্যুতিক এবং এর টায়ার ফ্ল্যাট। যার কারণে এটি যেকোনো জায়গায় চালানো যায় এবং এটি সম্পূর্ণ ভাঁজযোগ্য। এটি চালানোর পাশাপাশি, লোকেরা এটি ভাঁজ করে যেকোনও জায়গায় নিয়ে যেতে পারে। কিছুদিন ধরে ইলেকট্রিক বাইকের জনপ্রিয়তার কথা বিবেচনা করে এই সাইকেলটিও বাজারে আসছে।‘ এছাড়াও তিনি জানিয়েছেন যে. সাইকেলটি এক চার্জে ৫০ কিমি যেতে পারে এবং ফুল চার্জ হতে ৩ ঘণ্টা সময় লাগে। ব্যাটারি ছাড়াও প্যাডেল করে এই সাইকেল চলে। গ্রাহক এই সাইকেল কিনলে আজীবন গ্যারেন্টি পাবেন।

Advertisement

Recent Posts