খেলা

T20 World Cup 2024: নামেই রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে, বিশ্বকাপ জুড়ে জল বইবেন ভারতের এই ৪ তারকা ক্রিকেটার

Advertisement

Advertisement

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচন করা হয়েছে। রোহিত শর্মাকে অধিনায়ক। সহ-অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়ার কাঁধে। যশস্বী জয়সওয়াল এবং শিবম দুবের মতো তরুণ তারকারাও এই টুর্নামেন্টের জন্য সিলেক্ট করা হয়েছে। ১৫ সদস্যের দলে একাধিক বড় খেলোয়াড় সুযোগ পেয়েছেন। তবে সবাই সব ম্যাচে সুযোগ পাবেন না। একাধিক খেলোয়াড়কে থাকতে হবে মাঠের বাইরে।

Advertisement

অধিনায়ক রোহিত শর্মা প্রথম ম্যাচে অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে অগ্রাধিকার না-ও দিতে পারেন। অতীতেও এমনটা দেখা গিয়েছে। অধিনায়ক, কোচ ও ম্যানেজমেন্টের প্রথম পছন্দ ঋষভ পন্থ। টুর্নামেন্টে যদি পন্থের ব্যাট আইপিএলের মতো চলে, তাহলে সঞ্জু মাঠে নামার সুযোগ আদৌ পাবেন কি না সেটাও দেখার বিষয় হবে।

Advertisement

কোনও সন্দেহ নেই যে অলরাউন্ডার হিসেবে অধিনায়ক, কোচ ও ম্যানেজমেন্টের প্রথম পছন্দ হার্দিক পান্ডিয়া। আইপিএলে অভিজ্ঞ খেলোয়াড়ের পারফরম্যান্স অবশ্যই এবার বলার মতো নয়। তবে আন্তর্জাতিক স্তরে তাঁর অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে প্লেয়িং ইলেভেনে জায়গা ধরে রাখতে পারেন। এই কারণেই শিবম দুবে আসন্ন বিশ্বকাপে খুব কমই মাঠে নামার সুযোগ পেতে পারেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

ভারতীয় দলের অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ সিরাজের পারফরম্যান্স এই মুহূর্তে বিশেষ চোখে পড়ছে না। একই সঙ্গে আর্শদীপ সিং আইপিএলে উইকেট পেয়েছেন, সেই সঙ্গে রানও দিয়েছেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গিয়েছিল আর্শদীপকে। এমন পরিস্থিতিতে যদি প্রথম ম্যাচগুলোতে আর্শদীপের পারফরম্যান্স ভালো হয় তাহলে সিরাজের পক্ষে মাঠে নামা খুব কঠিন হতে পারে।