মাতৃত্বের সংজ্ঞাটাকেই বদলে দিয়েছেন এই পাঁচ অভিনেত্রী, সম্পূর্ণ একা হাতে বড় করে তুলেছেন নিজেদের সন্তানদের

মাতৃত্ব দিবস খুব শীঘ্রই আসতে চলেছে, আর সেই আবহে এই অভিনেত্রীদের কথা না বললেই নয়

Advertisement

Advertisement

মাতৃ দিবস ২০২৩ যতই ঘনিয়ে আসছে, বেশিরভাগ মানুষই তাদের মায়ের সাথে শৈশবের ছবি শেয়ার করার জন্য প্রস্তুত হতে শুরু করেছেন। এটা সব সন্তানের কাছেই একটি আবেগভরা দিন কারণ এইদিনে সন্তানরা মায়ের কথা একবার হলেও মনে করেন। কিন্তু, ভারতেও এমন অনেক মহিলা আছেন, যারা নিজেরাই নিজেদের সন্তানদের বড় করেছেন। তারা কার্যত এই মাতৃত্বের স্টিরিওটাইপ টাকেই ভেঙে দিয়েছেন। এই তালিকায় অনেক অভিনেত্রী আছেন, অনেক বলি সুন্দরী আছেন এবং আছেন আরো অনেকে। চলুন সেরকম কয়েকজনের কাহিনী আজকে জেনে নেওয়া যাক।

Advertisement

১. অমৃতা সিং

Advertisement

অমৃতা সিং নিঃসন্দেহে বলিউডের সবচেয়ে বিখ্যাত সিঙ্গেল মাদার। সারা আলি খান এবং ইব্রাহিম আলি খানের মা, ২০০৪ সালে তাদের বাবা অভিনেতা সাইফ আলী খানের থেকে আলাদা হয়ে যান। তিনি তার বাচ্চাদের একা হাতে বড় করেন এবং তার বাচ্চাদের জন্য একজন আদর্শ হয়ে ওঠেন। ফিল্ম জগত থেকে দূরে সরে গেলেও, তিনি আওরঙ্গজেব এবং ২ স্টেটসের মতো চলচ্চিত্রের মাধ্যমে আবারো প্রত্যাবর্তন করেন।

Advertisement

২. সুস্মিতা সেন

বলিউডের সবচেয়ে ক্ষমতাধর মা, প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেন যখন দুই মেয়েকে দত্তক নিয়েছিলেন, তখন এই সিদ্ধান্তে সকলেই অবাক হন। তিনি বিয়ে না করেই সিঙ্গেল মাদার হওয়ার সিদ্ধান্ত নেন এবং ২০০০ সালে তার মেয়ে রেনিকে দত্তক নেন। আবারো ২০১০ সালে তিনি আলিসাহকে দত্তক নেন এবং এই ত্রয়ী প্রায়ই তাদের ছবি দিয়ে Instagram আলোকিত করে।

৩. পূজা বেদি

পূজা বেদির মেয়ে আলায়া, বর্তমানে বলিউডের নামজাদা অভিনেত্রীদের মধ্যে একজন। সে এখন পর্যন্ত জীবনে যা কিছু অর্জন করেছে তার জন্য সে তার মাকে কৃতিত্ব দিয়ে থাকে।

৪. নীনা গুপ্তা

অভিনেত্রী নীনা গুপ্তা একজন এমন সিঙ্গেল মাদার যিনি অনেকের জন্য অনুপ্রেরণা। নীনা ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসের সাথে সম্পর্কে ছিলেন কিন্তু পরে বিয়ে না করার সিদ্ধান্ত নেন। যাইহোক, তিনি তার গর্ভাবস্থা নিয়ে এগিয়ে যাওয়ার এবং কন্যা মাসাবা গুপ্তাকে সিঙ্গেল মাদার হিসেবে বড় করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

৫. শ্বেতা তিওয়ারি

শ্বেতা তিওয়ারি সব দিক থেকেই একজন অনুপ্রেরণা এবং তার মেয়ে পলক তিওয়ারি তার পুরো জগত। মা এবং মেয়ের এই সম্পর্কটা অনেকটা বন্ধুর মতোই।

Recent Posts