নিউজরাজ্য

সব্জির দাম এখনও আসেনি নিয়ন্ত্রণে, বাজারদর কমাতে নতুন পদক্ষেপ রাজ্য সরকারের

Advertisement
Advertisement

বাজারে সব্জির দাম আকাশ ছোঁয়া। সবজি কিনতে গিয়ে ছেঁকা খাচ্ছে সাধারণ মানুষ। বেশ কয়েকদিন আগে সব্জির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে নবান্নে টাস্ক ফোর্সের বৈঠক ডাকা হয়েছিল। এই বৈঠকের পর সবজির মূল্যবৃদ্ধি ঠেকানোর জন্য টাস্ক ফোর্স একের পদক্ষেপ গ্রহণ করেছে। কয়েকদিন আগেই টাস্ক ফোর্সের কর্মীরা বাজারে হানা দিয়েছিলো।এবারে সবজি দাম কমাতে নতুন সিদ্ধান্ত নেওয়া হল টাস্ক ফোর্সের পক্ষ থেকে।

Advertisement
Advertisement

টাস্ক ফোর্সের সিদ্ধান্ত অনুযায়ী এবার থেকে ব্যবসায়ীদের প্রতিদিনের সব্জির দাম স্লেটের উপর চক দিয়ে বাধ্যতামূলক ভাবে লিখে রাখতে হবে। পুলিশ সকাল ও বিকেল সেই দাম পর্যবেক্ষন করছে। নিয়মের গড়মিল হলে সেই ব্যবসায়ীকে জরিমানা এমনকি গ্রেফতার করা হবে।

Advertisement

গতকাল বৃহস্পতিবার সল্টলেকের বাসিন্দারা অভিযোগ করেন যে সিএ ও সিকে ব্লক সহ বেশকিছু বাজারে পেঁয়াজ থেকে অন্যান্য সবজি বেশ চড়া দামে বিকোচ্ছে। এই খবর পাওয়া মাত্র টাস্ক ফোর্স সল্টলেকের বাজারে হানা দেন। সেখানে গিয়ে তারা বিক্রেতাদের জিজ্ঞাসাবাদ করেন। তারা জানতে চান কোথা থেকে এবং কত দামে ব্যবসায়ীরা সবজি কিনছেন।

Advertisement
Advertisement

এই প্রশ্নের উত্তরে ব্যবসায়ীরা জানান যে বাজারের বাইরে কিছু অস্থায়ী ব্যবসায়ী সবজি বিক্রি করলে তাদের বাজার মার খেতে বসেছে যার ফলে সব্জির দাম বৃদ্ধি করতে তারা বাধ্য হয়েছে। এই বিষয়টি বিধান নগর পৌরসভা নিগমকে বারবার জানালে এর কোনো সুফল পাওয়া যায় নি।

এছাড়া এই মূল্যবৃদ্ধি রুখতে পুলিশকে কড়া নজরদারি রাখার কথা বলে টাস্ক ফোর্স।তবে গত কয়েকদিন ধরে বাজারে বারবার অভিযানে র কারণে বাজারদর কিছুটা হলেও নেমেছে বলে দাবী ইবির।

Advertisement

Related Articles

Back to top button