×
নিউজরাজ্য

আগামী মাসেই উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা, শিক্ষক-শিক্ষাকর্মীদের মিলবে না ছুটি

Advertisement

করোনা আবহেই নেওয়া হবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি এবং ওই সময়ে কোনোভাবেই ছুটি নিতে পারবেন না শিক্ষক- শিক্ষিকা এবং অশিক্ষক কর্মীরা। এমনই নির্দেশিকা জারি করলো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। জানা গিয়েছে আগামী ২,৬ এবং ৮ই জুলাই উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি নেওয়া হবে।

Advertisement

এই বিষয়ে মঙ্গলবার নতুন সূচি ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এতে বলা হয়েছে, যে সমস্ত পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার আসন রয়েছে সেগুলির নজরদারি ও পরীক্ষা পরিচালনার দায়িত্বে থাকা কর্মীরা কোনওভাবেই ছুটি নিতে পারবেন না। তবে খুব জরুরি অবস্থাগুলি বিবেচনা করা দেখা হবে। বুধবার সংসদের তরফে এই নির্দেশিকা জারির করার পর ইতিমধ্যেই সেগুলি রাজ্যের প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে পাঠানো ও কেন্দ্রের সুপারভাইজারকে এই সম্পর্কে অবগত করা হয়েছে।

অন্যদিকে, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে বিষয়ভিত্তিক সূচি ঘোষণা ছাড়াও ১৫ দফা গাইডলাইন প্রকাশ করা হয়েছে। যেখানে বলা আছে, প্রত্যেকটি পরীক্ষা শুরুর আগে পরীক্ষা কেন্দ্র গুলিকে স্যানিটাইজ করা, স্কুলের সমস্ত শিক্ষক এবং শিক্ষা কর্মীদের মাস্ক এবং হ্যান্ডগ্লাভস পরা বাধ্যতামূলক করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ইত্যাদি নিয়ম মেনে চলতে হবে। এছাড়াও শিক্ষার্থী এবং শিক্ষা কর্মীদের কথা মাথায় রেখে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, সমস্ত পরীক্ষাকেন্দ্রগুলিকে বাড়ির কাছাকাছি করার বিষয়ে নজর দেওয়া হবে।

Advertisement

Related Articles

Back to top button