Today Trending Newsদেশনিউজ

করোনা মোকাবিলায় আপতকালীন তহবিলে ১ কোটি ডলার দেওয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর

×
Advertisement

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি টুইট বার্তায় সার্ক গোষ্ঠীভুক্ত দেশ গুলিকে করোনা ভাইরাস মোকাবিলার জন্য ভিডিও কনফারেন্সে আলোচনার প্রস্তাব দেন। করোনা ভাইরাসের থেকে কিভাবে মুক্তি পাওয়া যাবে সেই নিয়ে আজ বিকেলে সার্ক গোষ্ঠীভুক্ত দেশ গুলির মধ্যে ভিডিও কনফারেন্সে আলোচনা হলো। ভিডিও কনফারেন্সে মোদী বলেন, ‘ভয় পাবেন না, রোগ মোকাবিলায় প্রস্তুত থাকুন।’

Advertisement

করোনা ভাইরাস ঠেকাতে ভারত কি কি ব্যবস্থা নিয়েছে সেকথাও তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাস নিয়ে আমরা সতর্ক ছিলাম। ধাপে ধাপে ওই ভাইরাস থেকে বাঁচার পদক্ষেপ করে চলেছি আমরা। এই নানা পদক্ষেপই আমাদের এই মারণ ভাইরাসের আতঙ্ক কাটিয়ে উঠতে সাহায্য করেছে।’ গোটা দেশ জুড়ে সচেতনতা বাড়ানো হচ্ছে বলেও জানান তিনি। পাশাপাশি বাকি দেশগুলির প্রধানদের কেউ সচেতনতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি। করোনা মোকাবিলায় এক কোটি ডলারের আপদকালীন তহবিল তৈরির প্রস্তাবও তিনি দিয়েছেন বাকি সদস্য দেশ গুলিকে।

আরও পড়ুন : করোনায় ক্রমেই বাড়ছে উদ্বেগ, এখনো পর্যন্ত ভারতে আক্রান্ত ১০৭

Advertisement

শুক্রবার টুইটের মাধ্যমে করোনা ভাইরাসের আতঙ্ক থেকে বাঁচতে সার্ক গোষ্ঠী ভুক্ত দেশ গুলির সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করার প্রস্তাব দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই প্রস্তাবে সাড়া দিয়ে সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলি ভিডিও কনফারেন্সে রাজি হয়। প্রথমে রাজি না থাকলেও পরে পাকিস্তানও জানিয়ে দেয় তারা ভিডিও কনফারেন্সে যোগদান করবে। সেই মতো আজ পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী জাফর মির্জা নরেন্দ্র মোদীর সাথে এই ভিডিও কনফারেন্সে যোগ দেন।

Related Articles

Back to top button