ভারতে লঞ্চ হল নতুন Deltic Drixx ইলেকট্রিক স্কুটার, একচার্জে চলবে ১০০ কিমি, দাম শুনলে অবাক হবেন আপনি

আজকাল ইলেকট্রিক স্কুটি কেনার ঝোঁক বেড়েছে ভারতীয়দের মধ্যে

Advertisement

Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক স্কুটার বা ইলেকট্রিক ভেহিকেল। অনেক নামীদামী কোম্পানী এই ইলেকট্রিক গাড়ি তৈরির রেস শুরু করেছেন। পাশাপাশি অনেক নতুন কোম্পানি অবিশ্বাস্য সমস্ত মডেল নিয়ে বাজারে আসছে। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাকে একটি নতুন ডেল্টিক কোম্পানির ইলেকট্রিক স্কুটার নিয়ে জানাবো, যা ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে মার্কেটে।

Advertisement

ডেল্টিক কোম্পানির ইলেকট্রিক স্কুটারের নাম ডেল্টিক ড্রিক্স ইলেকট্রিক স্কুটার। এতে একটি ১.৫৮ kwh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। এই ইলেকট্রিক স্কুটারকে প্রতি চার্জে ১০০ কিলোমিটার চালানো যাবে। আর যদি আমরা এই ইলেকট্রিক স্কুটারের কার্ব ওয়েট নিয়ে কথা বলি তাহলে এই ইলেকট্রিক স্কুটারের কার্ব ওয়েট মাত্র ৫৬ কেজি। ২৫০ ওয়াটের BLDC মোটরের সাহায্যে এই স্কুটি ঘণ্টায় ২৫ কিমি সর্বোচ্চ বেগে চলতে পারে। এই স্কুটি চার্জ হতে ৫ ঘণ্টা থেকে ৬ ঘণ্টা সময় লাগে।

Advertisement

এই ইলেকট্রিক স্কুটারে আছে অনেক নতুন অত্যাধুনিক ফিচার। স্কুটারটিতে পুশ স্টার্ট বাটন, ডিআরএল, এলইডি লাইট, চার্জিং পয়েন্ট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, হাইড্রোলিক সাসপেনশন, কম্বি ব্রেক সিস্টেম, ড্রাম ব্রেক, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপমিটার আছে। এই ইলেকট্রিক স্কুটারের এক্স শোরুম মূল্য মাত্র ৫৮,৪৯০ টাকা। আপনার যদি দৈনন্দিন বাড়ির কাছাকাছি কোথাও যাওয়ার জন্য একটি স্কুটি লাগে, তাহলে এটি বেস্ট অপশন হবে।

Advertisement

Recent Posts