আন্তর্জাতিকনিউজ

করোনা থেকে মুক্তির উপায় জানালেন এই নেতা, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য

×
Advertisement

করোনার প্রকোপ গোটা বিশ্ব জুড়ে ক্রমাগত বেড়েই চলেছে। তবে এরই মাঝে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। এই মারণ ভাইরাসের ওষুধ নাকি মধু আর কালোজিরে। হ্যাঁ, এমনটাই দাবী করলেন নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ি মাকিন্দে। তিনি জানিয়েছেন, গত সপ্তাহেই তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই আইসোলেশনে থাকতে শুরু করেন তিনি। সেই সময়ে শুধুমাত্র মধু আর কালোজিরে খেয়েই সম্পূর্ণ সুস্থ হয়েছেন বলে দাবী করেছেন তিনি।

Advertisement

তিনি আরও জানান, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের প্রধান সচিব ড. মাইদেন ওলাতুনজি তাকে এগুলি খাওয়ার পরামর্শ দিয়েছিলেন। এরপর মধু এবং কালোজিরের মিশ্রণ তৈরি করে সকাল ও সন্ধ্যায় খেয়েছেন তিনি। ফলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পেয়ে করোনার থেকে রেহাই পেয়েছেন তিনি। তার মতে করোনার এই সময়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। চিকিৎসকের উপদেশ সঠিকভাবে মেনে চললে খুব তাড়াতাড়িই এই রোগ থেকে সম্পূর্ণ সুস্থ হওয়া যায়, যেমন তিনি এখন সম্পূর্ণ সুস্থ।

তবে বিজ্ঞানসম্মত ভাবে এখনও কিছু প্রমাণ হয়নি। মধু ও কালোজিরের মিশ্রণে আদতেই কি করোনা মুক্তি সম্ভব এরকম কথা কোথাও শোনা যায়নি। শুধু তাই নয় নির্দিষ্ট কোন ওষুধে করোনা সারবে সেটিও আবিষ্কার করতে পারেননি কেউ।

Advertisement

Related Articles

Back to top button