Categories: অফবিট

কোভিড -১৯ ভ্যাকসিন প্রাপ্ত মেয়েটি পুতিন-কন্যা নয়, ভাইরাল ‘ভুয়ো’ ভিডিও

Advertisement

Advertisement

মঙ্গলবার রাশিয়া বিশ্বের প্রথম কোভিড ১৯ ভ্যাকসিন জন সাধারণের মধ্যে বিতরণ করার সাথে সাথে রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের কন্যা তা প্রথম শরীরে নিয়েছেন বলে জানা যায়। করোনা ভাইরাস প্রতিরোধে সফল এই ভ্যাকসিন, এই দাবির পাশাপাশি পুতিন জোর দিয়ে বলেন যে, এই ভ্যাকসিনটি প্রয়োজনীয় পরীক্ষা করিয়েছে এবং তা দক্ষ প্রমাণিত হয়েছে। তিনি বলেন, ‘আমার একটি মেয়ে টিকা পেয়েছে। আসলে, তিনি একটি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। প্রথম টিকা দেওয়ার পরে, তার শরীরের তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস বা ১০০ ডিগ্রি ফারেনহাইট। পরের দিন তার শরীরের তাপমাত্রা ৩৭ ডিগ্রির কিছুটা বেশি ছিল।’

Advertisement

এদিকে, খবরটি অনলাইনে ট্রেন্ডিং শুরু হওয়ার সাথে সাথে সাধারণ মানুষ একটি ভিডিও শেয়ার করতে শুরু করে। যাতে দেখা যায় যে একটি মেয়ে কোভিড ১৯ ভ্যাকসিন নিচ্ছেন। ভাইরাল এই ভিডিওর মেয়েটি পুতিন-কন্যা বলে দাবি করেছেন নেটিজেনরা। জানা গেছে, ভাইরাল ওই ভিডিওতে থাকা মেয়েটি ভ্লাদিমির পুতিনের মেয়ে নয়, ভ্যাকসিনের স্বেচ্ছাসেবিকা।

Advertisement

Advertisement

নেটিজেনদের একাংশের দাবি অনুসারে, এই ভিডিওটি একটি পুরানো ভিডিও যা গত মাসে @RT_com প্রবন্ধে প্রকাশিত হয়েছিল। এক ব্যক্তি ভিডিওটি শেয়ার করে লেখেন, ‘মেয়েটি পুতিনের মেয়ে নন। বোকা লোকেরা অজান্তেই অনেক কিছু শেয়ার করে থাকেন।’ রাশিয়ার প্রশাসন জানিয়েছে যে, চিকিৎসা কর্মী, শিক্ষক ও অন্যান্য ঝুঁকিপূর্ণ কাজের সঙ্গে যুক্ত কর্মীদের আগে ভ্যাকসিন দেওয়া হবে। সারা দেশে প্রায় ৯ লক্ষ সংক্রামিত সন্ধান মেলায় রাশিয়া বিশ্বের চতুর্থ সর্বোচ্চ কোভিড ১৯ আক্রান্ত দেশে পরিণত হয়েছে।

Recent Posts