কয়েক লক্ষ বছর পর পৃথিবীতে দেখা গেল লুপ্ত প্রজাতি বেবি ডাইনোসর, ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

পৃথিবীতে ডাইনোসর প্রজাতির প্রাণী বসবাস করত এক সময়। তবে বর্তমানে এই বিশাল প্রজাতি লুপ্ত হয়ে গেছে। তাদের জীবাশ্ম পাওয়া যায় বর্তমানে। শোনা গিয়েছিল আজ থেকে প্রায় ৬০ লক্ষ বছর আগে এক ধরনের গ্রহাণু আঘাতে এই বিশাল ডাইনোসর প্রজাতিপৃথিবীর বুক থেকে হারিয়ে যায়। তবে বর্তমানের সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় এক ভিডিও যা দেখলে অবাক হয়ে যাবে সবাই।

Advertisement

ইতালির নাপলসের বলে একটি অঞ্চলে নাকি ডাইনোসর প্রজাতিকে আবার দেখতে পাওয়া যায়। সেখানের একটি সংবাদপত্রে উল্লেখ করা হয় একটি বেবি ডাইনোসর দেখা গেছে। ভ্যালেন্সিয়া এবং কান্ট্রি ক্লাব এর কাছে এই ভিডিও করা হয়েছিল। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসার পর মুহূর্তেই ভাইরাল হতে থাকে। সবাই অবাক এত বছর পরে তাহলে কি ডাইনোসর প্রজাতি আবার ফিরে এলো। কীভাবেই বা এই প্রজাতির আগমন হলো এই বিষয়ে নানা কৌতুহল শুরু হয়েছে। অনেকে প্রশ্ন তুলেছে এটি কোন ফেক ভিডিও নয় তো। একদম ফেক ভিডিও না বিশেষজ্ঞরা এই ভিডিও দেখার পর জানাই এটি এক ধরনের কুমির যেগুলো সাধারণ কুমারের তুলনায় একটু বড় আকৃতির হয়ে থাকে। এবং এদের সাধারণ কুমিরের তুলনায় একটু বেশি লম্বা পা থাকে।

Advertisement

Advertisement

বিশেষজ্ঞদের মন্তব্যের পর আসল ব্যাপারটি জানা যায়। ভাইরাল ভিডিও তেজী প্রাণীটিকে দেখা যায় সেটি লুপ্ত হয়ে যাওয়া ডাইনোসর প্রজাতির নয়। সেটি হলো এক ধরনের অ্যালিগেটর অর্থাৎ কুমির প্রজাতি। যেটি সাধারণের তুলনায় অনেকটা বড় আকৃতির হয়। কুমির সাধারণত বুকে ভর দিয়ে মাটিতে শুয়ে চলাফেরা করে , কিন্তু এই প্রাণীটির পা লম্বা তাই হেঁটে ঘুরে বেড়াচ্ছিল। তাই আপাত দৃষ্টিতে দেখে মনে হয় এটি একটি বেবি ডাইনোসর।

Recent Posts