খেলাক্রিকেট

Deepak Hooda: দীপক হুদার কারণে ধ্বংস হয়ে যাবে এই ৩ ভারতীয় ক্রিকেটারের ক্যারিয়ার!

দীপক হুদা আগামী দিনে তিন বড় খেলোয়াড়ের জন্য হুমকি হয়ে উঠতে চলেছেন এবং ভারতের জাতীয় দল থেকে তাদের জায়গাও ছিনিয়ে নিতে পারেন।

×
Advertisement

ভারতীয় দলের হয়ে আয়ারল্যান্ড সফরে নিজেকে বিধ্বংসী রূপে প্রমাণ করেছেন ভারতীয় ক্রিকেটার দীপক হুডা। আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় সম্পদ হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের এই দুই ইনিংস থেকেই সবাইকে জানিয়ে দিয়েছেন, তিনি লম্বা রেসের ঘোড়া। একই সাথে, তিনি এই বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর জন্য ভারতীয় দলে তার দাবিকেও শক্তিশালী করেছেন।

Advertisement

এমন পরিস্থিতে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, দীপক হুদা আগামী দিনে তিন বড় খেলোয়াড়ের জন্য হুমকি হয়ে উঠতে চলেছেন এবং ভারতের জাতীয় দল থেকে তাদের জায়গাও ছিনিয়ে নিতে পারেন। আর এমন পরিস্থিতি উৎপন্ন হওয়ার প্রধান কারণ হলো দীপক হুডা ওপেনিং থেকে শুরু করে ফিনিশার হিসেবে দায়িত্ব পালন করতে সক্ষম।

এই তালিকায় সবার প্রথমে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের নাম উঠে এসেছে। টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছেন। বিগত কয়েকটি সিরিজে শ্রেয়াস আইয়ার নিজেকে ব্যর্থ প্রমাণ করে চলেছেন। যার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে দীপক হুদার সেঞ্চুরি আইয়ারের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। হুডা যদি একইভাবে ব্যাট করতে থাকে, তাহলে শ্রেয়াস আইয়ারকেও দলের বাইরে বের করতে পারেন তিনি।

Advertisement

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার। বর্তমানে তিনি প্লেয়িং ইলেভেনে জায়গার জন্য লড়াই করছেন। এদিকে দীপক হুডা আইপিএলের পরে আন্তর্জাতিক ক্রিকেটে তার দক্ষতা দেখাতে শুরু করেছেন। যার কারণে ভেঙ্কটেশের পক্ষে ভারতীয় দলে জায়গা করা আরও কঠিন হয়ে উঠছে। আপনাদের জানিয়ে রাখি, ভেঙ্কটেশ আইয়ারকে শেষ দুটি সিরিজে একবারও দলের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়নি।

সবাইকে অবাক করে এই তালিকায় নিজের নাম লিখিয়েছেন সূর্য কুমার যাদব। আইপিএলে চোট পাওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রত্যাবর্তন রীতিমতো কষ্টদায়ক হয়ে উঠেছে। আইপিএলে ব্যাট হাতে চরম ব্যর্থতার পর এবার দীপকের দানবীয় পারফরম্যান্স সূর্য কুমারের জাতীয় দলে প্রত্যাবর্তনের মুখে বাধা হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Back to top button