খেলাক্রিকেট

MS Dhoni: জন্মদিনে ভক্তদের দেওয়া সেরা উপহার, দেখলে অবাক হবেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। ২০০৪ সালে ভারতের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তার।

×
Advertisement

ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আজ ৪১ বছরে পদার্পণ করলেন। টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল অধিনায়কের জন্মদিনে যেন আজ উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে ক্রিকেট দুনিয়ায়। তার শান্ত এবং চতুর বুদ্ধি যার কারণে ভারতীয় দল একের পর এক ম্যাচ জিতেছে। তার নেতৃত্বে, ভারত ২০০৭ সালে t20 বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। আপনাদের জানিয়ে রাখি, মহেন্দ্র সিং ধোনি ১৯৮১ সালের ৭ই জুলাই জন্মগ্রহণ করেন। এবার ধোনির জন্মদিনে ভক্তরা তাঁকে বিশেষ উপহার দিয়েছেন।

Advertisement

আজ ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (এমএস ধোনি) ৪১ তম জন্মদিন উদযাপন করতে ভক্তরা বিজয়ওয়াড়ায় ৪১ ফুটের একটি প্রতিকৃতি তৈরি করেছে, যাতে মহেন্দ্র সিং ধোনিকে বিখ্যাত হেলিকপ্টার শট নিতে দেখা যাচ্ছে। বর্তমানে এই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আপনাদের জানিয়ে রাখি, এটাই মহেন্দ্র সিং ধোনির প্রথম কাট-আউট নয়, এর আগেও কেরালা ও চেন্নাইতে ধোনির একাধিক কাট-আউট লাগানো হয়েছিল। ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন। মনে করা হচ্ছে সেখানে তিনি তার ৪১তম জন্মদিন পালন করতে পারেন।


মহেন্দ্র সিং ধোনির ভক্তের সংখ্যা সম্ভবত ক্রিকেট বিশ্বের অন্য অনেক তারকা ক্রিকেটারদের চেয়ে অনেকাংশে বেশি। তিনি সফলতার স্বর্ণ সিংহাসন আহরণ করলেও শান্ত স্বভাব দিয়েই মন জয় করেছিলেন কোটি কোটি ভক্তের। ধোনি বরাবরই ক্রিকেট মাঠে তার শান্ত স্বভাবের জন্য বিখ্যাত। টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতেছেন নিজের শান্ত মস্তিষ্ক এবং সুদক্ষ সিদ্ধান্তে। শেষ ওভারে ভারতের যদি ১৫ রানের প্রয়োজন হয় এবং ধোনি ক্রিজে থাকেন, তাহলে চাপটা ছিল বোলারের ওপর, ধোনির নয়।

Advertisement

মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। ২০০৪ সালে ভারতের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। ধোনি ভারতের হয়ে ৯০টি টেস্ট ম্যাচে ৪৮৭৬ রান, ৩৫০টি ওয়ানডে ম্যাচে ১০৭৭৩ রান এবং ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৬১৭ রান করেছেন। যতক্ষণ তিনি ক্রিজে উপস্থিত ছিলেন। ভারতীয় সমর্থকরা জয়ের আশা করতেন। ২০১১ সালে ওডিআই বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মহেন্দ্র সিং ধোনির ৯১ রানের বিস্ফোরক ইনিংসটি ছিল তার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস।

Related Articles

Back to top button