ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

চলতি মাসে ১৪ দিন খুলবে না ব্যাঙ্ক, জেনে নিন বন্ধের তারিখগুলি

×
Advertisement

করোনা ভাইরাসের প্রভাবে দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত চলবে এই লকডাউন। লকডাউন ঘোষণা করার সময় প্রথমে ঘোষণা করা হয়েছিল এই সময় ব্যাংক একটি নির্দিষ্ট সময়ে খোলা থাকবে, কিন্তু তারপর সিদ্ধান্ত নেওয়া হয় যে সবদিনই ব্যাংক খোলা থাকবে। লকডাউনের মাঝেও সাধারণ মানুষের কথা ভেবে ব্যাংক কর্মীরা নিরলস ভাবে কাজ করেছেন। কিন্তু এই এপ্রিল মাসে ব্যাংক বন্ধ থাকবে ১৪ দিন। এই ১৪ দিনের মধ্যে রবিবার, শনিবার এবং রাষ্ট্রীয় ছুটিও আছে। ৯ টি বিভিন্ন ফেস্টিভ্যাল, একটি দ্বিতীয় শনিবার এবং চারটি রবিবার ধরে মোট ১৪ দিন ব্যাংক বন্ধ থাকবে এপ্রিল মাসে।

Advertisement

১৪ দিন ব্যাংক বন্ধ থাকলেও মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং, এটিএম সবই চালু থাকবে। তবে এতদিন ব্যাংক বন্ধ থাকায় এটিএম গুলিতে টাকার সমস্যা হতে পারে। তাই কারও কোনো ইমার্জেন্সিতে টাকা লাগলে আগে থেকে তুলে নেওয়া ভালো।

১ এপ্রিল- ব্যাংকগুলির বার্ষিক বন্ধ, ২ এপ্রিল- রাম নবমী, ৬ এপ্রিল- মহাবীর জয়ন্তী, ১০ এপ্রিল- গুড ফ্রাইডে, ১১ এপ্রিল- দ্বিতীয় শনিবার, ১৩ এপ্রিল – বিহু / বোহাগ বিহু / চিরোবা / বৈশাখী, ১৪ এপ্রিল – আম্বেদকর জয়ন্তী / বাংলা নববর্ষ দিবস, ১৫ এপ্রিল – বোহাগ বিহু / হিমাচল দিবস, ২০ এপ্রিল- গড়িয়া পূজো, ২৫ এপ্রিল – পরশুরাম জয়ন্তী।

Advertisement

এই ছুটি গুলির পাশাপাশি চারটি রবিবার এবং একটি দ্বিতীয় শনিবারও আছে।

Related Articles

Back to top button