Categories: দেশনিউজ

করোনা প্রতিরোধী পোষাক তৈরি হবে ভারতেই, দামও মধ্যবিত্তের নাগালের মধ্যেই

Advertisement

Advertisement

প্রতিদিনই দেশে করোনা আক্রান্তের পরিমাণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এরই মধ্যে বেশিরভাগ রাজ্যেই উঠে গিয়েছে লকডাউন। খুব কম কয়েকটি বিষয়েই বিধিনিষেধ জারি আছে। ফলে মানুষকে বিভিন্ন প্রয়োজনে বাইরে বেরোতে হচ্ছে প্রায়ই। এই অবস্থায় করোনা প্রতিরোধ করতে পারে এমন কোনো পোষাক যদি থাকে তবে সাধারণ মানুষের খুবই সুবিধা হয়। এবার ঠিক এরকমই আশার আলো দেখাচ্ছে এক ভারতীয় কোম্পানি। করোনা প্রতিরোধী বিশেষ পোষাক তারা শীঘ্রই বাজারে আনতে চলেছে বলে জানিয়েছে।

Advertisement

ভারতের টেক্সটাইল সংস্থা ‘অরবিন্দ লিমিটেড’ আনতে চলেছে এই বিশেষ পোষাক। ‘ইন্টেলিফাব্রিক্স’ ব্রান্ডের অধীনে ভারতে এই পোষাক আনবে অরবিন্দ লিমিটেড। এর জন্য দুটি বিদেশি সংস্থার সাথে চুক্তিবদ্ধ হয়েছে তারা। এই সংস্থা দুটি হলো তাইওয়ানের জিনটেক্স কর্পোরেশন (M/S Jintex Corporation) আর সুইস টেক্সটাইল সংস্থা হাইকিউ মেটেরিয়ালস এজি (HeiQ Materials AG)।

Advertisement

সাধারণ কাপড়ের উপর করোনা ভাইরাস প্রায় দুদিন পর্যন্ত সক্রিয় থাকতে পারে। অরবিন্দ লিমিটেডের দাবি, তাদের তৈরি ফ্যাব্রিকে করোনা ভাইরাস সংক্রামিত হতে পারেনা। তারা জানিয়েছে, তাদের তৈরি করা ফ্যাব্রিকের HeiQ Viroblock ৩০ মিনিটের মধ্যেই ৯৯ শতাংশ ভাইরাসকে মেরে ফেলতে সক্ষম। সুইস টেক্সটাইল সংস্থার তৈরি করা HeiQ Viroblock অন্যতম। ভাইরাস প্রতিরোধে বিশেষ নাম আছে এই ফ্যাব্রিকের। সংস্থার তরফে জানানো হয়েছে এই শার্ট গুলির এক একটির ফাম পড়বে ৬০০ থেকে ১০০০ টাকা, অর্থাৎ সাধারণ একটি শার্টের দামেই পাওয়া যাবে একটি করোনা প্রতিরোধক পোষাক।

Advertisement

Recent Posts