টেক বার্তা

কবে আসছে PUBG এর বিকল্প গেম FAUG? জানুন

ভারতে জনপ্রিয় মোবাইল গেম পাবজি ব্যান হয়ে যাবার পরে একটি ভারতীয় ফার্ম একটি নতুন ব্যাটেল রয়েল গেম বাজারে নিয়ে আসতে চলেছে যার নাম FAU-G। তবে এই গেমের সব থেকে বড় বিশেষত্ব হলো যে, এই গেমে মেন্টর হিসেবে রয়েছেন বলিউড তারকা অক্ষয় কুমার। বেঙ্গালুরুর nCore games এই নতুন গেমটি ডেভলপ করেছেন। এই গেমটির সম্পূর্ণ নাম Fearless and United : Guards বা সংক্ষেপে FAU-G । এই বছরই অক্টোবরের শেষের দিকে এই গেমটি রিলিজ হবে বলেই আজ সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা বিশাল গণ্ডাল।

ইন্দোচীন সীমান্ত গালওয়ান উপত্যকা অঞ্চলে জুন মাসে ভারত এবং চীনের সৈন্যদের মধ্যে ঘটা রক্তক্ষয়ী সংঘর্ষের পরবর্তীতে ভারত সরকার চীন বিরোধী নীতি গ্রহণ করা শুরু করে। এই নীতির একটি অংশ হিসেবে কিছুদিন আগেই ব্যান করা হয়েছিল জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপ্লিকেশন TikTok সহ আরো ৫৮টি চিনা অ্যাপ্লিকেশনকে। তার পরবর্তীতে আবারো ব্যান করা হয় ১১৮ টি চিনা অ্যাপ্লিকেশনকে যার মধ্যে অন্যতম ছিল অত্যন্ত জনপ্রিয় ব্যাটেল রয়েল গেম PUBG। এই গেমটি ব্যান হওয়ার পরেই ভারতের গেমাররা ক্ষুব্দ হয়ে পড়েন।

পাবজি মোবাইল গেম এর বিকল্প ভারতীয় অ্যাপ্লিকেশনগুলি ও তেমন একটা কিছু সুবিধা করতে পারেনি। তাই পাবজি খেলোয়ার দের আবার ব্যাটেল রয়েল গেম এর দিকে নিয়ে আসতে ভারতের এই কোম্পানি লঞ্চ করে দিয়েছে তাদের নতুন গেম FAU-G, যার আক্ষরিক অর্থ সেনা জওয়ান। এই গেমের থেকে আসা সমস্ত টাকার ২০% কেন্দ্রীয় সরকারের একটি সংস্থার কাছে পাঠিয়ে দেওয়া হবে। এবং সেখান থেকে এই টাকা সরাসরি পৌঁছে যাবে জবানের পরিবারের কাছে।

বলিউড তারকা অক্ষয় কুমার নিজেও একজন আর্মি অফিসারের ছেলে। তাই তিনি ওই ট্রাস্ট গঠন করতে অগ্রণী ভূমিকা গ্রহণ করেছেন। তিনি নিজেই এই গেমটির নাম নির্ধারণ করেছেন বলেও জানা গেছে। টুইটারে অক্ষয় কুমার জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত কর্মসূচির অংশ স্বরূপ এই গেম ভারতে নিয়ে আসা হয়েছে। তাই বর্তমানে এই ব্যাটেল রয়েল গেম ঘিরে উন্মাদনা রয়েছে অক্ষয় কুমারের ফ্যান এবং ভারতীয় গেমারদের মধ্যে।

Tags

Related Articles

Back to top button