ক্রিকেটখেলা

টিম ইন্ডিয়াতে ফিরছে রেট্রো কিট, ভারত খেলবে এবারে ৯২ সালের জার্সিতে

Advertisement

আর মাত্র কয়েকদিন পরেই শুরু হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট সিরিজ। এই সিরিজকে নজরে রেখে ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে পরিবর্তন আসতে চলেছে। অস্ট্রেলিয়ার জার্সিতেও আসবে কিছু পরিবর্তন। ভারতীয় জার্সির পরিবর্তন অনেক বেশি চোখে পড়ার মতো। সূত্রের খবর, অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি এবং একদিনের আন্তর্জাতিক ম্যাচে ভারতীয় ক্রিকেট দল ১৯৯২ সালের জার্সির মত রেট্রো কিট পরেই খেলবে। চিরাচরিত স্কাই ব্লু ড্রেস পরে এবারে দেখা যাবেনা বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতকে।

গতকাল রাতে কাস্টমাইজ করা PPE কিট পরে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছে টিম ইন্ডিয়া। ১২ নভেম্বরের মধ্যেই তারা অস্ট্রেলিয়া পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। সেখানে ২৭ নভেম্বর তারা প্রথম একদিনের ম্যাচ খেলবে। এর আগে অব্দি ভারতীয় দলকে রাখা হবে সম্পূর্ণ কোয়ারেন্টিনে। বায়ো বাবল পরিবেশে তাদেরকে রাখা হবে এবং এই পরিবেশ সিডনিতে তৈরি করা হয়েছে। তাদের প্রথম একদিনের ম্যাচ টি সিডনিতে অনুষ্ঠিত হবে।

একটি সংবাদমাধ্যমে রিপোর্ট থেকে জানা গিয়েছে, অস্ট্রেলিয়াতে ভারতীয় দল ৬টি সীমিত ওভারের ম্যাচ এর জন্য অবতীর্ণ হবে। সেখানেই এই রেট্রো জার্সি তারা পরবে। এই ৬টি সীমিত ওভারের ম্যাচের মধ্যে রয়েছে ৩টি ওয়ানডে ইন্টারন্যাশনাল এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। এই রেট্রো কিট দেখতে অনেকটা ১৯৯২ সালের ভারতীয় জার্সির মত। এই জার্সির রং অনেকটা ১৯৯২ এর জার্সির মতই হবে। তবে ডিজাইনের দিক থেকে কিছুটা বদল আসতে পারে।

জার্সিতে এবার থেকে কিট স্পন্সর এর নাম দেখা যাবে। এত দিন অব্দি ভারতীয় দলের সমস্ত জার্সি তৈরি করত Nike ( নাইকি ) তবে এবার থেকে এই জার্সি তৈরীর কন্ট্রাক্ট পেয়েছে MPL Sports ( এম পি এল স্পোর্টস )। সম্প্রতি বিসিসিআইয়ের সঙ্গে এমপি এল স্পোর্টস এই নতুন জার্সি নিয়ে চুক্তি করেছে।

করোনার পরে এটি হতে চলেছে টিম ইন্ডিয়ার প্রথম আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। অস্ট্রেলিয়াতে ১.৫ মাসের বেশি সময় ধরে ক্রিকেট খেলবে টিম ইন্ডিয়া। এর মধ্যে রয়েছে ৩টি একদিনের আন্তর্জাতিক, ৩টি টি-টোয়েন্টি এবং ৪টি টেস্ট ম্যাচ। অস্ট্রেলিয়ার মাটিতে একটি দিন-রাতের টেস্ট খেলা হবে বলেও জানা গিয়েছে। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে ওই টেস্ট ম্যাচ শুরু হবে। ওই টেস্ট ম্যাচ দেখতে আসবেন ২৭ হাজার জন দর্শক।

Tags

Related Articles

Back to top button