টেক বার্তা

গাড়ি বাজারে ঝটকা দিতে ফিরছে নতুন টাটা সুমো, শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে থাকবে প্রচুর আধুনিক ফিচার

Advertisement

Advertisement

টাটা মোটরস টাটা সুমো সহ অনেক শক্তিশালী গাড়ি লঞ্চ করেছে বিভিন্ন সময় অন্তর। বর্তমানে অনেক আধুনিক SUV রয়েছে টাটা মোটরস সহ বিভিন্ন কোম্পানির। তবে টাটা সুমোর কথা আলাদা। এটি টাটা মোটরস কোম্পানির প্রথম এসইউভি হিসাবে পরিচিত। একটা সময় ছিল যখন টাটা সুমো বাজারে উপলব্ধ সেরা গাড়িগুলির মধ্যে অন্যতম বলে গণ্য করা হতো।

Advertisement

আকারে বড় হলেও গাড়িটি সহজেই গ্রামের কাঁচা রাস্তায় চালানো যেতে পারে। কয়েক দশক ধরে এই টাটা সুমো বলিউড এবং দক্ষিণী চলচ্চিত্র শিল্পে আধিপত্য বিস্তার করেছে। আজও, মানুষের মধ্যে এই গাড়ির জন্য অসাধারণ ক্রেজ রয়েছে। এই কারণেই অনেকে বলছেন যে টাটা সুমো শীঘ্রই ভারতীয় বাজারে আসতে চলেছে। আগামী দিনে টাটা সুমো নতুন অবতারে বাজারে ফিরবে কি না সে ব্যাপারে এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে।

Advertisement

Advertisement

বিভিন্ন মিডিয়া রিপোর্টের মাধ্যমে জানা গিয়েছে, টাটা সুমোতে থাকতে পারে শক্তিশালী পেট্রোল ইঞ্জিন। মাহিন্দ্রা বোলেরোকে টপকে যেতে এতে ফোর হুইল ড্রাইভের অপশনও দিতে পারে প্রতিষ্ঠানটি। এটি একটি একক পেন সানরুফ, ওয়্যারলেস কানেকশন, একটি পুশ স্টার্ট এবং স্টপ বোতাম, অ্যাম্বিয়েন্ট লাইটিং এবং একটি প্রিমিয়াম অডিও সিস্টেম সহ চমৎকার সুরক্ষা এবং নতুন ফিচার সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে। নিরাপত্তার স্বার্থে সম্ভাব্য নতুন টাটা সুমোতে থাকতে পারে ছয়টি এয়ারব্যাগ, এবিএস, এডিএএস, একটি চাইল্ড সেফটি লক সহ আরও অনেক সেফটি ফিচার।

এই এসইউভিতে লাইট থাকবে এলইডি। সবার মতে, এসইউভিটিতে একই ৫৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক থাকতে পারে এবং এটি প্রতি লিটারে ১৫ থেকে ২০ কিলোমিটার ভ্রমণ করতে সক্ষম হবে।

Recent Posts