টেক বার্তা

সাইকেলের গতি ২১ কিমি প্রতি ঘন্টা, বাজারের সেরা বাই-সাইকেল লঞ্চ করলো টাটা, জেনে নিন দাম – TATA BICYCLE

বাজারের সেরা এই বাই-সাইকেলটি টাটার অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও Galactic 27.5T অফলাইনেও স্ট্রাইডার ডিলারশিপ থেকে কেনা যাবে।

Advertisement

Advertisement

ভারতের বাজারে এই প্রথমবারের জন্য ইলেকট্রিক সাইকেল লঞ্চ করল ভারতের সবচেয়ে বড় গাড়ির নির্মাণ সংস্থা Tata Motors। মূলত, ভারত তথা বিশ্ববাজারে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে নতুন প্রযুক্তির সাথে ভারতীয়দের পরিচয় করিয়ে দেওয়ার কর্মযজ্ঞ শুরু করেছে টাটা। বিশেষ এই কারণটি মাথায় রেখে সবাইকে অবাক করে দিয়ে Tata Motors-এর সহযোগী সংস্থা Stryder এবং কন্টিনো গ্যালাকটিক মিলিতভাবে এই বাই-সাইকেল লঞ্চ করেছে। সংস্থাটি এই সিরিজে সর্বমোট 8টি মডেল লঞ্চ করেছে। এগুলো হলো- BMX, মাউন্টেন বাইক, ফ্যাট বাইক। 

Advertisement

Tata কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যে Stryder Contino Galactic বাইসাইকেল তালিকাভুক্ত করা হয়েছে। জানলে অবাক হবেন, BMX মডেল সাইকেলের দাম ২৭,৮৮৬ টাকা রাখা হয়েছে। এছাড়া এর বাকি মডেলের দাম ১৯,৫৬০ টাকা রাখা হয়েছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তাদের নতুন এই বাই-সাইকেলটি অত্যাধুনিক ডিজাইনে সজ্জিত করা হয়েছে। মূলত শহর অঞ্চলে চালানোর জন্য এই সাইকেল গুলো লঞ্চ করা হয়েছে।

Advertisement

Advertisement

এখানেই শেষ নয়, সৌখিন মানুষেরা যাতে এই সাইকেলটি পছন্দ করেন তার দিকে যথেষ্ট খেয়াল রেখেছে Tata। বাজারের সেরা এই বাই-সাইকেলটি টাটার অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও Galactic 27.5T অফলাইনেও স্ট্রাইডার ডিলারশিপ থেকে কেনা যাবে। এই সাইকেলটিতে শক্তিশালী ব্যাটারির পাশাপাশি একাধিক অত্যাধুনিক বৈশিষ্ট্য দেখতে পাবেন। এই বাইসাইকেলটিতে ডুয়াল ডিস্ক ব্রেক, ইলেকট্রিক লাইটিং সিস্টেমের মত অত্যাধুনিক ফির্চাস দেখতে পাবেন। যদি শক্তিশালী এই সাইকেলের অন্যতম বৈশিষ্ট্যের কথা বলি, তবে সাইকেলটি সহজেই ২১ কিলোমিটার গতিতে চলতে পারে।