ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এটাই টাটার নতুন ইলেকট্রিক গাড়ি, একবার চার্জ দিলে চলবে ৩০০ কিমি

এই গাড়িটি আপনি ভারতের বাজারে খুব শীঘ্রই দেখতে পাবেন

Advertisement

Advertisement

রতন টাটার কোম্পানি টাটা মোটরস শীঘ্রই বাজারে তার সবচেয়ে প্রতীক্ষিত বৈদ্যুতিক গাড়িগুলির মধ্যে একটি লঞ্চ করতে চলেছে এবং ভারতের মানুষজন এই গাড়িটির জন্য দীর্ঘদিন ধরেই অপেক্ষা করছে। টাটা মোটরসের এই বৈদ্যুতিক গাড়িটি বহুদিন ধরেই মানুষের মধ্যে আলোচনার বিষয় হয়ে রয়েছে। শীঘ্রই এটি ভারতের বাজারে আনা হবে। তবে, এখনও পর্যন্ত এই গাড়িটির লঞ্চের তারিখ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

Advertisement

টাটার এই পাঞ্চ ইলেকট্রিক মাইক্রো এসইউভি গাড়ির পরীক্ষা অনেক দিন ধরেই চলছে। এটিকে পরীক্ষা করার সময়ও অনেকবার দেখা গেছে। সম্প্রতি যখন এই গাড়িটির পরীক্ষা করা হয়, তখন দেখা যায় যে, পেট্রোল-ডিজেল মডেলের তুলনায় এই মডেলের বাহ্যিক নকশায় অনেক পরিবর্তন করা হয়েছে। টাটার এই বিশেষ বৈদ্যুতিক গাড়িতে, সামনে একটি বাম্পার মাউন্ট করা চার্জিং পোর্ট রয়েছে, যা দেখে সবাই সত্যিই অবাক হবেন। টাটার এই পাঞ্চ ইভিতে, সামনের গ্রিলটিতেও আরও অনেক পরিবর্তন রয়েছে।

Advertisement

এর হুডে একটি সম্পূর্ণ সাদা LED DRL দেওয়া হয়েছে। এছাড়াও, হেডল্যাম্প এবং ফগ অ্যাসেম্বলি বজায় রাখার জন্য, বৈদ্যুতিক মডেলটিতে সাধারণ মডেলের তুলনায় বিশেষভাবে ডিজাইন করা অ্যালয় হুইলও দেওয়া হয়েছে। এছাড়াও পিছনের দিকে হাই মাউন্টেড স্টক ল্যাম্প এবং ওয়াইপার রয়েছে এই গাড়িতে। এছাড়াও, টাটার দীর্ঘ আলোচিত এই পাঞ্চ ইভিতে, আপনাকে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্মার্টফোন সংযোগ, বৈদ্যুতিক সানরুফ সহ পিছনের ডিস্ক ব্রেক এবং ইলেকট্রনিক পার্কিং ব্রেক দেওয়া হতে পারে।

Advertisement

এতে আপনি একসাথে ২টি ব্যাটারি প্যাক পেতে পারেন এই গাড়িতে যা আপনাকে অনেক লম্বা রেঞ্জ দেবে এবং কোম্পানির সবচেয়ে বড় ফোকাস হল এতে লম্বা রেঞ্জ প্রদান করা। ফুল চার্জে আপনি ২০০-৩০০ কিলোমিটারের রেঞ্জ পাবেন। Tata Punch EV-এর এক্স-শোরুম দাম ১০ লক্ষ টাকা থেকে শুরু হতে পারে।