টেক বার্তা

আগের থেকে আরও বেশি পাওয়ারফুল আরও বেশি উন্নত টাটা ন্যানো, এ বছরে হতে পারে খুলাসা

Advertisement

Advertisement

এখন অটো সেক্টরে বৈদ্যুতিক গাড়ি প্রবেশ করতে শুরু হয়েছে। টাটা তাদের বৈদ্যুতিক গাড়ি চালু করেছে। এখন আশা করা হচ্ছে যে টাটা ন্যানোও খুব শীঘ্রই বাজারে একটি নতুন অবতারে আসতে পারে। টাটা ন্যানোর পর বাজেট সেগমেন্টে একাধিক গাড়ি লঞ্চ করেছে একাধিক সংস্থা। জানা গিয়েছে, ২০২৩ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে টাটা ন্যানো ইলেকট্রিক লঞ্চ করতে পারে সংস্থাটি। তবে লঞ্চের আগে, সংস্থাটি ২০২৩ অটো এক্সপোতে তার প্রাক-উত্পাদন মডেল টাটা ন্যানো ইভি প্রদর্শন করতে পারে।

Advertisement

ইতিমধ্যে টাটা তার অনেক বৈদ্যুতিক গাড়ি ভারতীয় বাজারে চালু করেছে। খুব শিগগিরই ন্যানোর নতুন ফিচার নিয়ে বাজারে আসতে চলেছে টাটা, এমনটা অনেকে মনে করছেন। সংস্থাটি বহু বছর ধরে এটি নিয়ে কাজ করছে বলে অনেকের অনুমান এবং এটি ২০২৩ সালে গ্রাহকদের কাছে নিয়ে আসা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement

টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ব্লুটুথ ও ইন্টারনেট কানেক্টিভিটি, ৬ স্পিকার সাউন্ড সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ডো, ইবিডির সঙ্গে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের মতো ফিচার দেখা যেতে পারে। ন্যানোর কোনও অফিসিয়াল লঞ্চ এখনও হয়নি।

এখন খবর আসছে যে টাটা মোটরস শীঘ্রই টাটা ন্যানো ইলেকট্রিক চালু করবে। এর নকশা পরিবর্তন করা যেতে পারে। একই সঙ্গে এতে নতুন নতুন পাওয়ারট্রেন ব্যবহার করা হবে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হয়েছে যে টাটা ন্যানোর উৎপাদন শুরু হয়েছে। তবে প্রতিষ্ঠানটি এখনও আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোনো তথ্য গণমাধ্যমের সামনে তুলে ধরেনি। তবে রিপোর্ট অনুযায়ী, ৩ থেকে ৫ লক্ষ টাকার প্রাথমিক দাম নিয়ে এই গাড়িটি বাজারে ছাড়া হতে পারে।

Recent Posts