টেক বার্তা

আরও বড় কেবিন ও শক্তিশালী ইঞ্জিন নিয়ে ফিরছে টাটা সুমো, সাধ্যের মধ্যে থাকবে দাম, বাজারে ফের ধামাল

Advertisement

Advertisement

দেশের SUV সেগমেন্টে বিপুল চাহিদার কথা মাথায় রেখে TATA Motors একটি নতুন এসইউভি চালু করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি বাজারে তার জনপ্রিয় টাটা সুমোর একটি নতুন সংস্করণ চালু করার পরিকল্পনা গ্রহণ করেছে বলে জানা গিয়েছে। নতুন টাটা সুমোতে আপনি আরও বেশি কেবিন স্পেস পাবেন বলে আশা করা যায়। এর চেহারা একেবারে ফ্রেশ হতে চলেছে। একই সঙ্গে অনেক আধুনিক ফিচারও থাকতে পারে গাড়িতে।

Advertisement

নতুন টাটা সুমোতে একটি ২৯৩৬ সিসি ডিজেল ইঞ্জিন পাবেন বলে আশা করা হচ্ছে। আগে এই গাড়িটি প্রতি লিটারে ১৫ কিলোমিটার মাইলেজ দিতে পারতো। এই এসইউভিটি বিএস ৪ ইঞ্জিন পর্যন্ত আপডেট করা হয়েছিল। আমরা যদি নতুন টাটা সুমো ২০২৩ এর কথা বলি, তবে সংস্থাটি এটি ৭ আসনের সংস্করণে বাজারে উপস্থাপন করতে পারে। কিছু রিপোর্টে দাবি করা হয়েছে, নতুন প্রযুক্তির ভিত্তিতে এর ইঞ্জিনও আপডেট করা হচ্ছে। এর মাইলেজও আগের তুলনায় বাড়বে বলে মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement

অনেক রিপোর্ট অনুযায়ী, টাটা সুমো ২০২৩ সম্পর্কে এই বছরের শেষের দিকে আরও বেশি তথ্য পাওয়া যেতে পারে। এই এসইউভিতে ক্রুজ কন্ট্রোলের পাশাপাশি আপনি অনেক আধুনিক বৈশিষ্ট্যও পেতে পারেন। একই সঙ্গে এর নিরাপত্তার দিকেও অনেক মনোযোগ দিচ্ছে কোম্পানি, এমনটাও শোনা গিয়েছে। এমন পরিস্থিতিতে এতে অনেক আধুনিক সেফটি ফিচারও পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। গাড়ির লুক আগের থেকে আরও আধুনিক হতে পারে।

অনুমান করা যেতে পারে যে নতুন টাটা সুমো ২০২৩ এর দাম ৬.৫ লক্ষ থেকে ১০ লক্ষ টাকার মধ্যে হতে পারে। সংস্থাটি ডিজেল ভ্যারিয়েন্টে এটি সরবরাহ করতে পারে বলে অনুমান। এই এসইউভিটি এক সময় পুরো ভারতীয় বাজারে আধিপত্য বিস্তার করেছিল। সেই ধারা ফের বজায় রাখতে চাইবে টাটা। যদিও এর লঞ্চের বিষয়ে কোম্পানির পক্ষ থেকে এখনও কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ করা হয়।

Recent Posts