নিউজটেক বার্তা

লঞ্চ হতে চলেছে টাটার এই EV SUV, থাকছে বড় চমক

×
Advertisement

 

Advertisements
Advertisement

 

Advertisements

ভারতীয়দের মধ্যে ইলেকট্রিক গাড়ির চাহিদা দিনদিন যেন বেড়েই চলেছে। সে দু চাকা হোক বা চার চাকা, বেশ কিছু মানুষ এখন ইলেকট্রিক ভেহিকেল কেনার প্রতি ঝুঁকছেন। এদিকে দেশের বৈদ্যুতিক গাড়ির বাজারে নিজেদের আধিপত্য ধরে রাখতে প্রতিনিয়ত নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করছে টাটা মোটরস।

Advertisements
Advertisement

এখন খবর আসছে যে কোম্পানি একটি বৈদ্যুতিক অবতারে (টাটা হ্যারিয়ার ইভি) এসইউভি সেগমেন্টে খুব জনপ্রিয় Tata Harrier লঞ্চ করবে। তবে এ খবর অনেকদিন ধরেই প্রকাশ্যে আসছে। কিন্তু এখন বলা হচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যেই দেশের রাস্তায় চলতে দেখা যাবে এই ইলেকট্রিক SUV-টিকে।

ইন্ডিয়া মোবিলিটি এক্সপো ১০১৪- এর প্রথম সংস্করণে, কোম্পানি তার জনপ্রিয় SUV Harrier এর সম্পূর্ণ বৈদ্যুতিক ধারণা মডেল চালু করেছে। এর আগে গত বছর অনুষ্ঠিত অটো এক্সপোতে এটি প্রদর্শন করেছিল TATA Motors। এখন টাটা হ্যারিয়ার ইভি নিয়ে আলোচনা চলছে যে সংস্থাটি এই বছরের যে কোনও সময় তার বৈদ্যুতিক এসইউভি লঞ্চ করতে পারে।

এই বৈদ্যুতিক এসইউভিটিকে আকর্ষণীয় চেহারা দেওয়ার জন্য কোম্পানি তার বনেটে একটি এলইডি ডিআরএল-সংযুক্ত স্ট্রিপ ইনস্টল করেছে। এর স্প্লিট হেডলাইট ডিজাইন অব্যাহত রাখা হয়েছে তবে এটি এখন প্রতিস্থাপন করা হয়েছে।
সংস্থাটি উল্লম্বভাবে স্ট্যাকড এলইডি হেডল্যাম্পগুলির সাথে পরিবর্তিত হয়েছে। এই বৈদ্যুতিক এসইউভিতে একটি ক্লোজ ফ্রন্ট গ্রিল এবং স্কিড প্লেট সহ একটি উল্লম্ব ডিজাইনের ফ্রন্ট বাম্পার রয়েছে।

বৈদ্যুতিক এসইউভি Acti.ev আর্কিটেকচারে নির্মিত। এর ব্যাটারি প্যাক সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে, এই ইলেকট্রিক এসইউভিতে শক্তিশালী মোটর সহ বড় ব্যাটারি প্যাক পাবেন। যার ধারণ ক্ষমতা একবার পূর্ণ চার্জ দিলে ৫০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ পাওয়া যাবে।

Related Articles

Back to top button