টেক বার্তা

মাত্র ১ লাখ টাকায় কিনে নিতে পারবেন টাটার সেরা ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ২৫০ কিমি

Advertisement

Advertisement

দেশে ক্রমবর্ধমান বৈদ্যুতিক যানবাহন। আপনি এখন বাজারে এমন অনেক বৈদ্যুতিক গাড়ি পাবেন, যেখানে কোম্পানিগুলো কম বাজেটে লং ড্রাইভ রেঞ্জ অফার করে থাকে। যদি টাটা টিয়াগো ইভির কথা বলেন, তবে এটি আকর্ষণীয় লুকের সাথে কোম্পানির সেরা বৈদ্যুতিক গাড়ি। এর নির্মাণে উন্নত প্রযুক্তি ব্যবহার করেছে কোম্পানি। ৮,৬৯,০০০ টাকার এক্স-শোরুম মূল্যে এই গাড়ির এক্সই সংস্করণটি বাজারে লঞ্চ করেছে টাটা। এর অন-রোড মূল্য ৯,০৫,৩৪৫ টাকা। তবে আপনি চাইলে সহজ মাসিক কিস্তিতেও এটি নিজের নামে করে নিতে পারেন। কারণ এতে আকর্ষণীয় ফাইন্যান্স প্ল্যান দিচ্ছে কোম্পানি।

Advertisement

অনলাইন ডাউন পেমেন্ট এবং ইএমআই ক্যালকুলেটর অনুসারে, টাটা টিয়াগো ইভির এক্সই সংস্করণ কেনার জন্য ব্যাংক ৫ বছর অর্থাৎ ৬০ মাসের জন্য বার্ষিক ৯.৮ শতাংশ সুদে ৮,০৫,৩৪৫ টাকা ঋণ দেয়। তবে প্রতি মাসে ১৭,০৩২ টাকা ইএমআই দিয়ে এই ঋণ পরিশোধ করতে হবে। ব্যাংক থেকে লোন পাওয়ার পর কোম্পানিকে ডাউন পেমেন্ট হিসেবে ১ লাখ টাকা দিয়ে এই ইলেকট্রিক গাড়িটি কিনতে পারবেন।

Advertisement

Advertisement

এই বৈদ্যুতিক গাড়িতে ১৯.২ কিলোওয়াট ক্ষমতাসম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দিয়েছে প্রতিষ্ঠানটি। এটি একটি শক্তিশালী বৈদ্যুতিক মোটরের সাথে যুক্ত করা হয়েছে। এটির সর্বাধিক শক্তি ক্ষমতা ৬০.৩৪ বিএইচপি। সংস্থার মতে, এই বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি প্যাক মাত্র ৫৮ মিনিটে ১০ থেকে ৮০ শতাংশ চার্জ করতে পারে। একই সময়ে, এটি একটি স্ট্যান্ডার্ড চার্জার দিয়ে ৬.৯ ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করা যায়। এই গাড়িটি দুটি ড্রাইভ মোডের সাথে আসে এবং সংস্থাটি এতে ২৫০ কিলোমিটার রেঞ্জ সরবরাহ করে।

Recent Posts