×
বলিউডবিনোদন

ভারতকে গর্বিত করল দক্ষিণী তারকারা, অস্কারের দৌড়ে মনোনীত দুই দক্ষিণী ছবি

Advertisement

বর্তমান যুগে দক্ষিণী ছবির রমরমা সর্বত্র। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির তারকারাও বেজায় জনপ্রিয় হয়ে উঠছেন দর্শকমহলে। তবে এবার দক্ষিণী ছবির হাত ধরেই গর্বিত হতে চলেছে ভারত। দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রির দুটি ছবি মনোনীত হলো অস্কারের জন্য। গোটা বিশ্ব থেকে মোট ২৭৬’টি ছবি মনোনীত করা হয়েছে, যার মধ্যে ভারতের দুটি ছবি রয়েছে। এই ছবিগুলিকে অস্কারের সম্মানে সম্মানিত করা হবে। মার্চ মাসে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান, অনুষ্ঠানের কর্তৃপক্ষের তরফ থেকে এমন সিদ্ধান্তই নেওয়া হয়েছে।

Advertisement

ভারতের তরফ থেকে দক্ষিণী দুটি সিনেমা, ‘জয় ভীম’ ও ‘মারাক্কার: লায়ন অফ দ্য অ্যারাবিয়ানস সি’ মনোনীত হয়েছে অস্কারের জন্য। ‘জয় ভীম’ ছবিটি তামিল ভাষায় মুক্তি পেয়েছিল অ্যামাজন প্রাইমে। ছবিটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছিল। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে দক্ষিণী সুপারস্টার সূরিয়াকে। তার অভিনয় রীতিমতো মন ছুঁয়ে গেছে দর্শকদের।

Advertisement

আর ‘মারাক্কার: লায়ন অফ দ্য অ্যারাবিয়ানস সি’ ছবিটি মালায়লাম ভাষায় মুক্তি পেয়েছিল। কোন ছবি মুক্তি পাওয়ার পর দর্শকমহলে বিপুল জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটি কালিকট উপকূলে পর্তুগিজ ব্যবসায়ীদের আক্রমণের ইতিহাসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে মালায়লাম অভিনেতা মোহনলালকে। দুটি ছবিই রীতিমতো মানুষের মন ছুয়ে গিয়েছে। সাথে সাথে বিপুল জনপ্রিয়তাও অর্জন করেছে দর্শকমহলে।

শেষ পর্যায়ের মনোনয়নের তালিকা ২৭’শে জানুয়ারি থেকে তৈরি করা শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে ৮’ই ফেব্রুয়ারি সেই তালিকা প্রকাশ পাবে। অনুষ্ঠানটি আয়োজন করা হবে ২৭’শে মার্চ। এটি ৯৪’তম আন্তর্জাতিক অস্কার অনুষ্ঠান। উল্লেখ্য, আপাতত ভারতের হয়ে অস্কারের দৌড়ে এই দুই দক্ষিণী ছবি। আশায় ভারতবাসী।

Related Articles

Back to top button