Categories: অফবিট

একটা ছোট উপদেশ! পড়ুন একবার

Advertisement

Advertisement

ভারতবার্তা ডিজিটাল ডেস্ক, প্রিয়া দাস : ট্রেনে করে ঘুরতে আমরা সবাই খুব ভালবাসি। ট্রেন থেকে ওঠা এবং নামা একটু ঝুঁকির কাজ। হঠাৎ যদি পা পিছলে যায় তবে তা থেকে বড়ো সড়ো বিপদ ঘটতে পারে। এমনই এক ঘটনা ধরা পড়েছে এক সিসিটিভি ক্যামেরায়।

Advertisement

হায়দরাবাদের নামপল্লি রেলওয়ে  স্টেশনের সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে একটি ট্রেন প্লাটফর্ম থেকে ছেড়ে দিয়েছিল ।কিন্তু একটি ব্যক্তি সেই চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন ।অবশেষে ঘটল দূর্ঘটনা। হঠাৎ-ই সেই ব্যাক্তিটির পা পিছলে যায়। ট্রেন ও প্লাটফর্ম এর মাঝখানে তিনি আটকে যান। এবং ঝুলে থাকেন। ঘটনাটি সাথে সাথে একটি আরপিএফ জওয়ান এর চোখে পড়ে। এবং তিনি খুব তাড়াতাড়ি ব্যক্তিটিকে সাহায্য করার জন্য এগিয়ে আসেন। ব্যক্তিটিকে দেখার পর তিনি যখন ছুটে আসে তখন ব্যক্তিটি চলন্ত ট্রেনের সাথে আটকে ছিল। এবং অনেক দূর এগিয়ে গিয়েছিল। কিন্তু সেই জওয়ান হাল ছাড়েনি। শত চেষ্টা করে টেনে-হিঁচড়ে তাকে প্লাটফর্মে তোলা হয়। অবশেষে তার জীবন বাঁচানো হয়।

Advertisement

রেল সূত্রে জানা গেছে যে আরপিএফ জওয়ান এর জন্যই লোকটি প্রাণে বেঁচে গেছেন। প্রাণে বেঁচে গেছেন ঠিকই তবে তিনি গুরুতর আহত হন। তাকে সত্ত্বর কাছের একটি হসপিটালে ভর্তি করা হয়।

Advertisement

এরকম ঝুঁকি জীবনে নিতে যাবেন না। একটাই জীবন, কখন কোন দুর্ঘটনার জন্য মৃত্যু হতে পারে তা বলা খুব মুশকিল ব্যাপার।সাবধানতা অবলম্বন করুন।