টেক বার্তা

মাত্র ৫০ হাজার টাকায় বাড়ি নিয়ে যান Alto 800, জেনে নিন আকর্ষণীয় EMI স্কিম সমন্ধে

৫ বছরের জন্য EMI নিলে ৮ শতাংশ হারে সুদ দিতে হবে

×
Advertisement

ভারতের বাজারে বাজেট মূল্যের গাড়ির কথা বললেই, প্রথমেই মারুতি সুজুকি কোম্পানির Alto এর নাম সামনে আসে। Alto 800 কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী ও জনপ্রিয় একটি গাড়ি। এই গাড়ির মূল ইউএসপি হল এর মাইলেজ। মোটামুটি যারা একটি বাজেট মূল্যের মধ্যে গাড়ি কিনতে চান তাঁদের কাছে বেস্ট অপশন এই মারুতি Alto 800 গাড়িটি। তবে আপনি জানলে অবাক হবেন যে একটি বিশেষ পদ্ধতিতে পেমেন্ট করলে মাত্র ৫০ হাজার টাকায় আপনি বাড়ি নিয়ে যেতে পারবেন Alto 800 গাড়িটি।

Advertisement

ভারতের বাজারে চার চাকার কথা বললে সবচেয়ে সাধ্যের মধ্যে আসে এই মারুতি Alto 800। এই গাড়িতে একদিকে যেমন অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ঠিক অন্যদিকে মধ্যবিত্তদের কথা ভেবে দাম কম রাখা হয়েছে। এছাড়া এই গাড়ির মাইলেজ আপনাকে সত্যিই চমকে দেবে। তবে আজকের এই প্রতিবেদনে আপনাদের জানাবো কি করে মাত্র ৫০ হাজার টাকা খরচ করে আপনি বাড়িতে এই গাড়িটি নিয়ে যেতে পারবেন।

আসলে মারুতি Alto 800 LXI S-CNG মডেলের গাড়িটির এক্স শোরুম মূল্য ৪.৮৯ লাখ টাকা। আপনি যদি ৫ বছরের জন্য এমআই নেন, তাহলে ৮ হারে সুদ দিতে হবে। হিসাব অনুযায়ী, ৫০ হাজার টাকা ডাউনপেমেন্ট করে গাড়িটি বাড়ি নিয়ে যাওয়ার পর প্রতি মাসে আপনার খরচ হবে মাত্র ৯৮৯৪ টাকা। জানিয়ে রাখা ভাল, ইএমআই স্কিমের জন্য ৫ বছরে আপনাকে মোট ১ লাখ ৫ হাজার ৬৬৩ টাকা অতিরিক্ত দিতে হবে।

Advertisement

মারুতি Alto 800 একটি ৫ সিটার হ্যাচবাক গাড়ি। এই গাড়িতে একটি ৭৯৬ সিসির ইঞ্জিন আছে যা ৪৭.৩৩ bhp শক্তি উৎপন্ন করতে পারে। এই গাড়িতে বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে। তার মধ্যে অন্যতম হল ড্রাইভার সাইড এয়ারব্যাগ, রিভার্স পার্কিং সেন্সর, স্পিড এলার্ট সিস্টেম, চালকের সিটবেল্ট রিমাইন্ডার এবিএস ব্রেকিং ইত্যাদি রয়েছে। এই বৈশিষ্ট্যগুলি রয়েছে Alto LXi S সিএনজি ভ্যারিয়েন্ট এর। এছাড়া এই গাড়ির অন্য ভ্যারিয়েন্ট LXi (O) ও LXi এ ফ্রন্ট প্যাসেঞ্জার এয়ারব্যাগ রয়েছে। এই গাড়ির সিএনজি মডেল ৩১.৫৯ ও অন্যদিকে পেট্রোল মডেল ২২.০৫ kmpl মাইলেজ দেয়।

Related Articles

Back to top button