টলিউডবিনোদন

মোদির ‘প্রদীপ জ্বালাও’ আহ্বানে ক্ষুব্ধ অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী

×
Advertisement

কৌশিক পোল্ল্যে: গতকাল সকাল ন’টায় দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজভাষনে সকলকে আহ্বান জানান, ৫ই এপ্রিল রবিবার রাত নটায় নিজ নিজ বাড়ির ইলেকট্রিক বাতি নিভিয়ে ন’মিনিটের জন্য প্রদীপ মোমবাতি অথবা ফোনের ফ্ল্যাশ জ্বালাতে অনুরোধ করেন। এই বক্তব্যের পরই বিভিন্ন মহলে কড়া সমালোচনার মুখে পড়তে হয় মোদিকে। সোশ্যাল মিডিয়ার এই নিয়ে নানান ট্রোল মিমস ও তৈরি হয়েছে।

Advertisement

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সদর্থক দিক নিয়ে ভাবতে নারাজ বাঙালি অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। এই ইস্যুতে মোদির প্রতি ক্ষোভ উগড়ে দিলেন অভিনেত্রী। তিনি জানান, তিনি আশা করেছিলেন এবারের ভাষনে মোদি অন্তত দরিদ্র অসহায় মানুষদের অন্নসংস্থানের সঠিক সুরাহা করবেন, কিন্তু সুকৌশলে সমস্ত ভাষনে এই বিষয়টি এড়িয়ে গিয়েছেন তিনি, আর এতেই বেজায় চটেছেন স্বস্তিকা।

তিনি আরও বলেন, এই অবক্ষয়ের কারনে যৌনকর্মীদের মুখে অন্ন তুলে দেবে কে? দু মুঠো খাবারের জন্য সেক্সটাই তাদের কাছে একমাত্র ভরসা, তাদের নিয়েও এবার কিছু ভাবা হোক। সোনাগাছির যৌনপল্লী থেকে পথের বেঞ্চে সন্তান নিয়ে বেরিয়ে আসা যৌনকর্মীর প্রতি সহানুভূতিশীল অভিনেত্রী এই বিষয়গুলি তুলে ধরতে চেয়েছেন।

Advertisement

যে দেশের বহু মানুষ দারিদ্যসীমার নীচে বসবাস করেন, যারা দুবেলা ঠিকমতো খেতেই পান না, যাদের মাথার উপর কোনো ছাদ নেই সেখানের প্রান্তিক মানুষেরা কি করে পারবে লকডাউনের বিধিনিষেধ মেনে থাকতে, কোথায় পাবে মোমবাতি বা প্রদীপ? এই প্রশ্নই সরকারের তরফে ছুঁড়ে দিলেন অভিনেত্রী, যা সত্যিই ভাববার বিষয় বটে।

Related Articles

Back to top button