নিউজপলিটিক্সরাজ্য

কেন পরিবর্তন করলেন দল? কেন বানালেন না নিজের দল? এই সব প্রশ্নের উত্তর দিলেন শুভেন্দু অধিকারী

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার কারণ নিজে মুখে জানালেন শুভেন্দু (Suvendu Adhikari) 

Advertisement

মহিষাদলের দ্বারিবেড়িয়ায় পদ্ম শিবিরের যোগদান মেলায় শনিবার এক মঞ্চে দেখা গেল কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় এবং সদ্য বিজেপিতে যোগ দেওয়া রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে(Suvendu Adhikari)। আর সেই সভায় শুভেন্দু কেন ছেড়ে গেলেন শাসক শিবিরকে। কেন চলে গেলেন বিজেপিতে? কেন তিনি নতুন কোনও দল তৈরি করলেন না সেই প্রশ্নের উত্তর দিলেন শুভেন্দু।

দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়, মন্ত্রী ফিরহাদ হাকিম থেকে শুরু করে শাসকদলের অনেকেই শুভেন্দু কেন নতুন দল বানালেন না বলে কটাক্ষ করেছিলেন। সেই প্রশ্নের উত্তর এইদিন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক বলেন,”এরা প্রশ্ন করেছে আঞ্চলিক দল না করে আমি বিজেপিতে গিয়েছি কেন? আমি বানালে, খুবই ছোট খাটো একটি পার্টি বানাতে পারতাম। কিরণময় নন্দ যেমন সোশ্যালিস্ট পার্টি, প্রমোদবাবু ডিএসপি, তার আগে সুশীলবাবুরা বাংলা কংগ্রেস এমন কিছু দল করেছিলেন। তা আমিও পারতাম।”

কিন্তু কেন তিনি করলেন না নতুন দল? নাম না করে ‘ভাইপো’ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে জননেতা শুভেন্দু এইদিন বলেন,”আমি তো অবিবাহিত। তাই আমার ভাইপো সেই পার্টির নেতা হত। সেই জন্য বানাইনি। তাই পৃথিবীর সর্ববৃহৎ দল বিজেপির সাথে গিয়ে যোগ দিয়েছি, আমাকে তারা আদর করে সম্মান করে নিয়েছে তারা।

আর তৃণমূল ছেড়ে অন্য শিবিরে যাওয়ার কারণ বলতে গিয়ে শুভেন্দু বলেন,”আমি আগের পার্টি ছেড়ে এই দলে এসেছি তার কারণ কোম্পানিতে পরিণত হয়ে গিয়েছে। এটা আর কোনও রাজনৈতিক দল নেই। আমাদের সেখানে কর্মচারী করে রাখার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু মেদিনীপুরের গ্রামের লোকজন কর্মচারী হয়ে থাকতে জানেনা।” প্রসঙ্গত, এইদিনের যোগদান মেলায় কয়েক হাজার কর্মী নেতারা যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে।

Tags

Related Articles

Back to top button